নজরুল বিশ্ববিদ্যালয়ে নবীনবরণ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যেতে ডিজিটালাইজেশন এবং জ্ঞানের বিকাশ, জ্ঞান চর্চা এবং নতুন জ্ঞান তৈরি করার আহবান জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের ‘গাহি সাম্যের গান মঞ্চে’ ২০১৬-১৭ শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে তিনি এই আহ্বান জানান।
শুরুতেই অতিথিদের আসন গ্রহণ, জাতীয় সংগীত পরিবেশন, নবীনদের বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরো বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সমাজকে গড়ে দিচ্ছেন এবং সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর জয় বাংলা শুধু একটি শ্লোগান নয়, জয় বাংলা হলো বাঙালী সংস্কৃতির উদ্বোধক’।
ওরিয়েন্টেশনে বক্তা হিসেবে বক্তব্য রাখেন আইটি আইকন এবং বিজয় কীবোর্ডের উদ্ভাবক জনাব মোস্তফা জব্বার।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান এবং অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম ও কলা অনুষদের ডীন প্রফেসর ড. মুশাররাত শবনম।
এছাড়া আলোচনা সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর।
আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন ও নাটক মঞ্চায়নের মধ্য দিয়ে শেষ হয় ওরিয়েন্টেশন প্রোগ্রাম।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট