দরগাহপুরে ১৩ শিক্ষার্থীকে বহিস্কার ও ৪ শিক্ষকের অব্যাহতি

আশাশুনি উপজেলাধীন দরগাহপুর ইউনিয়নের দরগাহপুর কলেজিয়েট বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা চলাকালীন দরগাহপুর (২৫৯) নং কেন্দ্রে ১নং ভেন্যুতে ১৩ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। যাদের রোল নং-৫১০১৬২, ১০৬৮৩৬, ১০৬৮৭৫, ১০৬৮৭৩, ২১৪৭৪৯, ২১৪৭০৩, ২১৪৭৪৫, ২১৪৭২৮, ২১৪৭০৪, ২১৪৭০১, ২১৪৭০০, ২১৪৭৩১ এবং ২১৪৭০২।

জানা গেছে, একই সেট কোড মিল থাকায় অর্থাৎ বহু নির্বাচনী প্রশ্নপত্রের সঙ্গে ওএমআর শীটের উত্তর সংগতি না থাকায় ওই ১৩ জন পরীক্ষার্থীকে আগামী অনুষ্ঠেয় পরীক্ষাগুলো থেকে তাদের বহিস্কার করা হয়। এছাড়া কর্তব্য অবহেলার কারণে দায়িত্বরত কক্ষ পরিদর্শক হরেন্দ্রনাথ মন্ডল, উৎপল কুমার মন্ডল, মো. ছাবিলুর রাশেদ ও রসময় কুমার মন্ডলকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এই ৪ জন শিক্ষককে আগামী পরীক্ষা সমূহের কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। প্রাপ্ততথ্য থেকে জানাযায়, রবিবার গণিত পরীক্ষা চলাকালীন সময় প্রথম পর্বে বহু নির্বাচনী পরীক্ষার ২৮ মিনিট অতিবাহিত হওয়ার সময় নির্বাহী ম্যাজিষ্টেট আবু তালেব পরীক্ষা কেন্দ্রের ১নং ভেন্যুতে পরিদর্শনের সময় ২টি কক্ষের ছাত্রীদের ওএমআর শীটের মধ্যে সেট কোড অমিল দেখতে পান। যে কারণে তাদেরকে বহিস্কার করা হয়।

উল্লেখ্য, বহিস্কার ছাত্রীর অভিভাবকের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তারা বলেন, শিক্ষকদের অসচেতনা ও গাফিলতার কারণে কোমলমতি ছাত্রীদের জীবনে বড় ক্ষতি হয়ে গেল। এ ছাত্রীদের দায়ভার কর্তৃপক্ষ শিক্ষকের বহন করতে হবে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট