বাউবি’র এস.এস.সি পরীক্ষার ফল প্রকাশ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৫ সালের এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এবার বাউবি’র এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৮৩,২৬৬ (তিরাশি হাজার দুইশত ছেষট্টি) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ২য় বর্ষে মোট ৪২,২১১ (বিয়াল্লিশ হাজার দুইশত এগার) জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ২৯,৮৫১ (ঊনত্রিশ হাজার আটশত একান্ন) জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৭০ দশমিক ৭২ ভাগ।

Post MIddle

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ২৬ জন ‘এ’+, ৪,৭৯৮ জন ‘এ’, ৯,০৯৭ জন ‘এ’ (-), ৮,৮৬১ জন ‘বি’, ৬,৭৮২ জন ‘সি’ এবং ২৮৭ জন শিক্ষার্থী ‘ডি’ পেয়েছেন। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৬,১৫৪ (ষোল হাজার একশত চুয়ান্ন) জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৯ দশমিক ০৫ এবং ১৩,৬৯৭ (তের হাজার ছয়শত সাতানব্বই) জন ছাত্রী অর্থাৎ শতকরা ৯২ দশমিক ২০ ভাগ। একই সঙ্গে ৪১,০৫৫ জন ১ম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

এছাড়া, (GPA) bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11digits without any space, for example 14010810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ ঝগঝ পাঠাতে হবে।

পছন্দের আরো পোস্ট