এশিয়ান ইউনিভার্সিটিতে সোশ্যাল মিডিয়া বিষয়ক কর্মশালা

সম্প্রতি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ শিক্ষার্থীদের সোশ্যাল মিডিয়া ব্যবহারের বিভিন্ন দিক নিয়ে হাতে কলমে শিক্ষা দেবার জন্য ‘ওয়ার্কশপ অন নেটওয়ার্কিং থ্রো সোশ্যাল মিডিয়া’ শিরোনামে কর্মশালার আয়োজন করে। এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি বলেন, বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা সোশ্যাল মিডিয়ার সাথে অতপ্রতভাবে জড়িত। ফেসবুক, টুইটার এবং ইউটিউবের সাথেই তারা বেশি সম্পৃক্ত। সোস্যাশ মিডিয়াগুলোর অনেক পজিটিভ দিক থাকা সত্বেয় তরুণ প্রজন্মকে বিপদগামী করার মত যথেষ্ট উপকরণ এখানে রয়েছে। কাজেই এগুলো আমাদের জন্য সুফল বয়ে আনবে নাকি আমাদের ক্ষতি করবে তা নির্ভর করে আমরা কিভাবে এগুলো কাজে লাগাচ্ছি। তিনি শিক্ষার্থীদেরকে সোশ্যাল মিডিয়ার নেতিবাচক দিকগুলো পরিহার করে এর ইতিবাচকদিকগুলো গ্রহণ করার জন্য তাগিদ দেন।

সোশ্যাল মিডিয়ার প্রভাব এবং ব্র্যান্ডিঙে সোশ্যাল মিডিয়াকে কিভাবে কাজে লাগানো যায় এসব বিষয়ের উপর হাতে কলমে ট্রেনিং সেশন পরিচালনা করেন যথাক্রমে সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ আব্দুল্লাহ এম তাহের এবং ইঞ্জিনিয়ার আহসান আরিফ।

বিশ্ববিদ্যালয়ের আইটি ডিরেক্টর ড. মুহাম্মদ জাফার সাদেক এর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, ডেপুটি ডিরেক্টর স্টুডেন্ট অ্যাফেয়ার্স মোঃ মিজানুর রহমান ভূঁইয়া, ডেপুটি ডিরেক্টর জনসংযোগ হাশিম রনি প্রমূখ। বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী এই কর্মশালায় ডেলিগেট হিসেবে অংশগ্রহণ করেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট