মাদরাসা শিক্ষা উন্নয়নে যুগোপযোগী পদক্ষেপ নিবে আরবী বিশ্ববিদ্যালয়

সরকারি মাদরাসা-ই-আলিয়া, ঢাকা এর উদ্যোগে সোমবার সকালে ২০১৬-২০১৭ সেশনের ফাজিল (অনার্স) ১ম বর্ষের শিক্ষার্থীদের সবক ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ প্রধান অতিথির বক্তব্যে বলেন, মাদরাসা শিক্ষার উন্নয়নে এবং আধুনিকরনের লক্ষে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছে। জাতীয় উন্নয়নে মাদরাসা শিক্ষার প্রয়োজনীয়তা রয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে সৌদি সরকারের কাছ থেকে সহোযগিতা পাওয়া যাবে এমনটা উল্লেখ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ভূয়ষী প্রশংসা করেন।

Post MIddle

মামনীয় উপাচার্য শিক্ষার্থীদের পুঁথিগত জ্ঞান অর্জনের পাশাপাশি বাহ্যিক জ্ঞান অর্জনের ব্যাপারেও উদ্বুদ্ধ করেন। এছাড়াও গবেষণামূলক শিক্ষায় নিজেদের নিয়োজিত রাখার পরামর্শ দেন তিনি।

প্রধান অতিথির বক্তৃতার মধ্য দিয়ে নতুন শিক্ষার্থীদের সবক ও দোয়া মাহফিল অনুষ্ঠানের উদ্ভোধন করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ। এ সময় সরকারি মাদরাসা-ই-আলিয়া এর উপাদক্ষ্য সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি মাদরাসা-ই-আলিয়ার অধ্যক্ষ, প্রফেসর সিরাজ উদ্দিন আহমেদ।#

পছন্দের আরো পোস্ট