ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরিচিতি সভা

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ এবং ইস্টিটিউট সমূহের ২০১৬-২০১৭ শিক্ষা বর্ষের ১ম বর্ষ স্মাতক (সম্মান) শ্রেণীর ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা গতকাল (৫ ফেব্রুয়ারি ২০১৭) রবিবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এই সভার আয়োজন করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক মেহ্জাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. নাজমা শাহীন, ভূতত্ব বিভাগের অধ্যাপক ড. কাজী মতিন উদ্দিন আহমেদ এবং ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বক্তব্য রাখেন।

Post MIddle

fresher’s receptionউপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নবাগত শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ক্যাম্পাসে স্বাগত জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান। তোমরা তোমাদের নিজস্ব মেধা ও যোগ্যতায় একটি কঠিন প্রতিদ্বন্দ্বিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে এখানে ভর্তি হয়েছ। এজন্য সব সময় মাথা উঁচু করে দৃঢ় আত্মবিশ্বাস নিয়ে এগিয়ে যাবে।

লেখাপড়ার পাশাপাশি দেশ-প্রেম, মানুষের প্রতি ভালবাসা, মূল্যবোধ, সততা এবং নৈতিকতার চর্চার জন্য নবীন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য সরাসরি সম্পৃক্ত। ভাষা আন্দোলন, স্বাধীনতা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক ও ন্যায়সঙ্গত আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী জীবন দিয়েছেন। তোমাদের এই ইতিহাস জানতে হবে। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে তোমরা সব সময় অহংকার নিয়ে চলবে, মন-মানসিকতা সব সময় উদার রাখবে এবং গর্ব নিয়ে বিশ্ববিদ্যালয় জীবন অতিক্রম করে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে ওঠবে।

পছন্দের আরো পোস্ট