ইসলামী ব্যাংকসমূহে অভিন্ন শরীয়াহ্ নীতিমালা অনুসরণে গুরুত্বারোপ

ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) বাংলাদেশে কর্মরত ইসলামী ব্যাংকসমূহের জন্য অভিন্ন শরীয়াহ্ নীতিমালা এবং হিসাব পদ্ধতি অনুসরণের ওপর গুরুত্বারোপ করেছে। আইবিসিএফ-এর নব নির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান সম্প্রতি এক সভায় এ বিষয়ে গুরুত্বারোপ করেন।

Post MIddle

সভায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আব্দুল হামিদ মিঞাকে চেয়ারম্যান এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মুহাম্মদ হায়দার আলী মিয়া ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলীকে কো-চেয়ারম্যান করে টাস্ক কমিটি পুনর্গঠন করা হয়। এছাড়া আইবিসিএফ-এর উদ্যোগে আগামী ১০ জুন ২০১৭ ঢাকায় ইসলামিক ব্যাংকিং বিষয়ক সেমিনার আয়োজনের সিদ্ধান্ত গৃহিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে সোস্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মেজর (অব.) ড. মোঃ রেজাউল হক, শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, ব্যাংক এশিয়ার এক্রিকিউটিভ কমিটির চেয়ারম্যান রুমি এ. হোসেন, সোস্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) এহসানুল আজিজ, সাউথইষ্ট ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী তৌহিদুল আলম, শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্জাহান সিরাজসহ সদস্য ব্যাংকসমূহের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট