ইবিতে গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা উন্নয়ন বিষয়ে সেমিনার অনুষ্ঠিত

‘গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা উন্নয়নে অত্যাধুনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার’ শীর্ষক এক সেমিনার আজ (শনিবার) ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। ফলিত পদার্থবিজ্ঞান, ইলেকট্রনিক্স এ- কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে বেলা ১১টায় ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নং কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ মনজারুল আলম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, তথ্য ও যেগাযোগ প্রযুক্তি এক বিশাল শক্তি যা ২১ শতকের বিশ্বকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ স্বাস্থ্যক্ষেত্রে দিন-দিন উন্নতি করছে। কিন্তু গ্রামীণ জনপদ এই সেবা থেকে বঞ্চিত। আশা করি, এই সেমিনারের মাধ্যমে ক্লাউড, মোবাইল প্লাটফর্ম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে গ্রামীণ জনপদের মানুষদের জন্য কীভাবে সহজে ও দ্রুত স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া যায় সে-বিষয়ে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ সম্যক জ্ঞান লাভ করতে পারবেন এবং বাস্তবে তা কাজে লাগাতে সক্ষম হবেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা যে বিভাগের অধ্যয়ন কর না কেন, তোমাদেরকে অত্যাধুনিক প্রযু্িক্ত সঠিক ব্যবহারের যথাযথ জ্ঞান অর্জন করতে হবে। তিনি সেমিনারের সাফল্য কামনা করেন।

সেমিনারে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শামসুল আলম বিশেষ অতিথির বক্তৃতা করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অষ্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ইউনিভার্সিটির প্রফেসর ড. শাহ মিয়া। প্রফেসর ড মোঃ শাহজাহান আলী সেমিনার সঞ্চালনা করেন।

পছন্দের আরো পোস্ট