গজমহল স্কুল বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণী

আজ শনিবার দুপুর ২ টায় ঢাকাস্থ হাজরীবাগের গজমহল ট্যানারী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ঢাকা দক্ষিণের ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর জনাব মো: সেলিম এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  শহীদ শেখ ফজলুল হক মণি স্মৃতি ট্রাস্টের সম্মানিত উপদেষ্টা ঢাকা-১০ (নিউমার্কেট, হাজারীবাগ ও ধানমন্ডি) আসনের মাননীয়  সংসদ সদস্য ব্যারিস্টার  শেখ ফজলে নূর তাপস এমপি।

পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠের পরে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠান প্রধান ও স্কুল ম্যানেজিং কমিটির সদস্য সচিব সুফিয়া খাতুন। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালবাগ থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসা: নাছরিন সুলতানা, হাজারীবাগ থানা ইনচার্জ মীর আলীমুজ্জামান, হাজারীবাগ থানা আওয়ামী লীগের সভাপতি হাজী ইলিয়াছুর রহমান (বাবুল), হাজারীবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক হামিদ সাজু, ট্যানার্স এসোসিয়েশন (বিটিএ) সভাপতি শাহীন আহমেদ, হাজারীবাগ থানা আওয়ামী লীগের  মহিলা সম্পাদিকা ও  ডি.সি.সি দক্ষিণ ১৪,১৫,১৮ নং ওয়ার্র্ডে মহিলা কমিশনার (সংরক্ষিত) শিরিন গাফফার,  হাজারীবাগ থানা আওয়ামী লীগ ১৪ নং ওয়ার্ড সভাপতি দিল জাহান ভুঁইয়া, হাজারীবাগ থানা আওয়ামী লীগ ১৪ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জাকির হোসেন খোকন।

এছাড়া  স্কুল ম্যানেজিং কমিটির সম্মানিত  সদস্যবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সদস্যআলহাজ শামসুল হুদা, অভিভাবক সদস্য মোহাম্মদ আরিফ, শিক্ষানুরাগী সদস্য মোহাম্মদ শাহজাহান, মহিলা অভিভাবক সদস্য ইয়াসমিন আক্তার, অভিভাবক সদস্য কোরবান আলী ও অভিভাবক সদস্য রায়হান চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, এই স্কুলটি তিন থানার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, এই স্কুলের প্রধান শিক্ষক শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান এবং একই স্কুল থেকে শ্্েরষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও থানা মাধ্যমিক অফিসারসহ সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এই প্রতিষ্ঠানে আমার বাবার নামে প্রতিষ্ঠিত শহীদ শেখ ফজলুল হক মণি স্মৃতি ট্রাস্ট কর্তৃক মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদানের যে ধারা চালু করেছে তা একটি ফলদার গাছের মতো আজীবন শিক্ষার্থীদের কল্যাণে কাজ করবে।

এছাড়াও বর্তমান সরকার উল্লেখযোগ্য শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল আইটি ল্যাব প্রতিষ্ঠার পদক্ষেপ নিয়েছে, তারই একটি আইটি ল্যাব যাতে এই স্কুলে বরাদ্দ দেয়া হয় সে ব্যাপারে কার্যকরী উদ্যোগ নেয়ার ঘোষণা প্রদান করেন। তিনি সরকারের সফলতা তুলে ধরে বলেন, বর্তমান সরকারের সময়ে সারা দেশের মতো আমার নির্বাচনি এলাকাও দূর্বার গতীতে এগিয়ে যাচ্ছে। এই এলাকার অধিকাংশ রাস্তার মেরামতের কাজ শেষ হয়েছে, আবার কোনটির কাজ সমাপ্তির পথে। নির্ধারীত সময়ের মধ্যে অসমাপ্ত কাজ শেষ করা হবে। শহর কে পরিচ্ছন্ন রাখার জন্য জন্য বেরিবাধে ময়লার রাখার কেবিন ঘর প্রতিষ্ঠা করা হয়েছে। এলাকাকে পরিচ্ছন্ন রাখার জন্য সবার প্রতি আহব্বান জানান।

অনুষ্ঠানের এক পর্যায়ে স্কুলের পক্ষ থেকে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সভাপতি মহোদয়কে ক্রেস্ট প্রদান করা হয়। প্রধান অতিথির হাত থেকে ২০১৬ সালে ঢাকাস্থ লালবাগ, হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানার শ্রেষ্ঠ স্কুল হিসেবে ‘গজমহল ট্যানারী উচ্চ বিদ্যালয় এর পক্ষে সনদ গ্রহণ করেন যৌথভাবে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষিকা মহোদয়।

অনুষ্ঠানের শেষে ২০১৬ সালে পিইসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে শহীদ শেখ ফজলুল হক মণি স্মৃতি ট্রাস্ট কর্তৃক মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার প্রদানসহ বর্ষিক পরীক্ষার পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে অনুষ্ঠানের সভাপতি সমাপ্তি ঘোষণা করেন। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন সহকারি প্রধান শিক্ষক জনাব হাবিবুর রহমান ও মানিক হোসেন মিলু।

পছন্দের আরো পোস্ট