ইবিতে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের এ্যালামনাই সম্মেলন উদ্বোধন

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোহাঃ সেলিম তোহা বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন তা বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকা রাখতে হবে। ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের আয়োজনে বিভাগের এ্যালামনাই এ্যাসোসিয়েশনের প্রথম সম্মেলন উপলক্ষে দুদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনী আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ছাত্র-ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের মর্যাদাকে বৃদ্ধি করছে। তিনি প্রসঙ্গক্রমে বিজ্ঞান অনুষদ ও এ বিভাগ প্রতিষ্ঠার স্মৃতিচারণ করে সাবেক উপাচার্য প্রফেসর ড. মু. কায়েস উদ্দিন, প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন ও প্রতিষ্ঠাকালীন শিক্ষকম-লীর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি এ্যালামনাই সমিতির প্রথম অনুষ্ঠানে আগত সকল শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান।

বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ রেজাউল করিম-এর সভাপতিত্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বেলা ১১টায় অনুষ্ঠিত আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর ড. মোঃ আব্দুস সামাদ, প্রফেসর ড. দীপক কুমার পাল ও প্রফেসর ড. বাবলী সাবিনা আজহার ও ড. আসাদ-উদ-দৌলা প্রমুখ। এ্যালামনাইদের মধ্যে ১৯৯৮-৯৯ থেকে ২০০২-২০০৩ সেশনের শিক্ষার্থীবৃন্দ বক্তৃতা করেন ।

প্রধান অতিথি স্মরণিকা ‘শিকড়’-এর মোড়ক উন্মোচন করেন। সহযোগী অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফ অনুষ্ঠান সঞ্চালনা করেন। এর আগে ট্রেজারার প্রফেসর ড. মোহাঃ সেলিম তোহা’র নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পছন্দের আরো পোস্ট