স্ট্যামফোর্ডে সপ্তাহব্যাপী সামাজিক সচেতনতা কার্যক্রম

সামাজিক সচেতনতা বৃদ্ধি ও সমাজ উন্নয়নের লক্ষ্যে গত ২২ জানুয়ারি, ২০১৭ থেকে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর অর্থনীতি বিভাগ সপ্তাহব্যাপী সামাজিক সচেতনামূলক প্রচারণা কার্যক্রম চালায়। প্রথম দিনে রাজধানীর ধানমন্ডি লেকে রবীন্দ্র সরোবরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

দ্বিতীয় দিনে ধানমন্ডি এলাকায় পাবলিক প্লেসে ধূমপানকে নিরুৎসাহিত করা এবং ধূমপায়ীদের মাঝে ধূমপানের ক্ষতিকর দিক তুলে ধরা হয়। তৃতীয় দিনে সুবিধাবঞ্চিত অসহায় মানুষদের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হয়। চর্তুথ দিনে ঢাকার অদূরে মানিকগঞ্জের বালিয়াটি ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয় পরির্দশন এবং এ সময় বিদ্যালয়ের অষ্টম থেকে দশম পর্যন্ত ছাত্র ছাত্রীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Post MIddle

পঞ্চম দিনে আসন্ন আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন পরিস্কার পরিচ্ছন্ন করা হয়। ষষ্ঠ দিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের মধ্যে বিনামূল্যে ঔষধ ও নগদ অর্থ প্রদান করা হয়।

গত ২৮ জানুয়ারি, ২০১৭ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি উপাচার্য প্রফেসর ড. এম. ফিরোজ আহমেদ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো: হাবিবুর রহমান।

সপ্তাহব্যাপী এই প্রচারণায় বিভাগীয় সকল শিক্ষক ও প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করে। ##

পছন্দের আরো পোস্ট