ঢাবি এবং আইসিএবির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বাংলাদেশে একাউন্টিং শিক্ষা ও চার্টার্ড একাউন্টেন্সি পেশা উন্নয়নের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ এবং ইনস্টিটিউট অব চার্টার্ড একাউনট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)-এর মধ্যে আজ (৩০ জানুয়ারি ২০১৭) সোমবার একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন এবং আইসিএবি’র সভাপতি আদিব হোসেন খান এফসিএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো: আব্দুল হাকিম, বিভাগের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ড. মাহফুজুল হক, আইসিএবি’র সহ-সভাপতি মাহমুদুল হাসান খসরু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় আইসিএবি’র প্রফেশনাল প্রোগ্রামে ভর্তির ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিবিএ ও এমবিএ শিক্ষার্থীরা কয়েকটি পত্রের পঠন-পাঠন থেকে অব্যাহতি পাবে। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং আইসিএবি একাউন্টিং, ফিন্যান্স ও বিজনেস বিষয়ে অভিজ্ঞতা বিনিময় এবং যৌথ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য আইসিএবি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এই উদ্যোগ ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। সমাজের সর্বত্র জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সাধারণ মানুষের কাছে দায়বদ্ধ থাকার জন্য তিনি চার্টার্ড একাউনট্যান্টসদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট