রনদা প্রসাদ রায় এ্যাওয়ার্ড পেলেন ঢাবির ২ ছাত্রী

২০১৬ সালের বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের দু’জন কৃতী ছাত্রীকে “শহীদ রনদা প্রসাদ রায় এ্যাওয়ার্ড অব একাডেমিক এক্সিলেন্স” প্রদান করা হয়েছে। এ্যাওয়ার্ডপ্রাপ্ত ছাত্রীরা হলেন- শিখা সাহা ও জ্যোতি দাস। আজ (২৯ জানুয়ারি ২০১৭) রবিবার উপাচার্য লাউঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শিক্ষার্থীদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমূল্য চন্দ্র ম-ল, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আব্দুস ছামাদ, ইউজিসি অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন, জগন্নাথ হলের প্রভোস্ট অধ্যাপক ড. অসীম সরকার এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দেশে সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠায় শিক্ষার্থীদের নিরলসভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য, শহীদ রনদা প্রসাদ রায় ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের ছাত্র ছিলেন। ১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে বর্বর পাকিস্তানী বাহিনীর গুলিতে তিনি নিহত হন।

পছন্দের আরো পোস্ট