সিইউবিতে অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘রোল অব ইন্স্যুরেন্স ইন ইকোনমিক ডেভেলপমেন্ট অব বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ জানুয়ারি) ইউনিভার্সিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এ্যান্ড রেগুলেটরি অথিরিটি বাংলাদেশ (আইডিআরএ)-এর চেয়ারম্যান জনাব এম. শেফাক আহমেদ, একচ্যুয়ারি। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ডক্টর চৌধুরী নাফিজ শারাফাত সেমিনারে সমাপনী বক্তব্য দেন।

এসময় ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন অব বাংলাদেশ-এর সাবেক চেয়ারম্যান, প্রখ্যাত শিক্ষাবিদ ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সম্মানীত উপদেষ্টা প্রফেসর এ্যামিরেটাস ড. এ. কে. আজাদ চৌধুরী উপস্থিত ছিলেন। সেমিনারে সম্মানিত অতিথি ছিলেন দি ডেইলি এশিয়ান এজ্ সংবাদপত্রের চেয়ারম্যান এবং বাংলাদেশে ‘দি রিপাবলিক অব মাল্টা’র সম্মানিত কনসোল জনাব শোয়েব চৌধুরী। এ সেমিনারের স্ট্র্যাটেজিক পার্টনার ছিল ‘চাকরি ডট কম’।

Post MIddle

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার সেমিনারের উদ্বোধন করেন। অন্যন্যের মধ্যে এলআইসি, বাংলাদেশ (লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন)-এর এমডি জনাব অরুপ দাস গুপ্ত এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা প্রফেসর এম. এ. আরাফাত এসময় উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনারে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর শিক্ষার্থীদের জন্য বাংলাদেশের অর্থনীতিতে বীমা খাতের অবদান এবং এই খাতে চাকরির সম্ভাবনা সম্পর্কে আলোচনা করা হয়। এছাড়াও একটি দেশে বীমা খাতের সম্ভাবনা ও সমস্যা এবং অর্থনীতি সুসংহত করতে বীমা খাতের সাফল্যও তুলে ধরা হয়। ##

পছন্দের আরো পোস্ট