গ্রিন ইউনিভার্সিটির ভিসিকে সংবর্ধনা

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডঃ মোঃ গোলাম সামদানী ফকিরকে সাম্প্রতকি সময়ে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ তিনটি পদকে ভূষিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গত ২৩ জানুয়ারী ২০১৭ গ্রিন অডিটোরিয়ামে সংবর্ধনা প্রদান করা হয়।

Post MIddle

গ্রিন ইউনিভার্সিটির ট্রেজারার মোঃ শহীদ উল্লাহ-এর সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠানে রেজিস্ট্রার লে. জেনারেল মোঃ মইনুল ইসলাম (এলপিআর), গ্রিন বিজনেস স্কুলের ডিন, প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন, প্রফেসর ড. মোঃ ফয়জুর রহমান, প্রফেসর এমএম খান, প্রফেসর ড. নিতাই চন্দ্র সূত্রধর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ, পরীক্ষা নিয়ন্ত্রক, পরিচালক (অর্থ), বিভিন্ন বিভাগের শিক্ষকগণ ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে বিশ^বিদ্যালয়ের ১৭টি ক্লাব ও বিভিন্ন বিভাগের পক্ষ থেকে প্রফেসর সামদানী ফকিরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও তাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সোল অব টিচিং এন্ড লারনিং উপাধিতে ভূষিত করা হয়।

উল্লেখ্য, প্রফেসর মোঃ গোলাম সামদানী ফকির শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ গত ১৫ ডিসেম্বর ২০১৬ ফ্রি-লেন্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ কর্তৃক স্বাধীনতার বন্ধু জর্জ হ্যারিসন এ্যাওয়ার্ড-২০১৬, নভেম্বর ১৫, ২০১৬ তারিখে অতীশ দীপঙ্কর স্মৃতি পরিষদ কর্তৃক স্বর্ণপদক-২০১৬ এবং গত আগস্ট ২৬, ২০১৬ তারিখে বাংলাদেশ অর্গানাইজেশন ফর লার্নিং এন্ড ডেভেলপমেন্ট (বোল্ড) কর্তৃক আজীবন সম্মাননা পুরুস্কারে ভুষিত হয়েছিলেন। সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন বক্তা প্রফেসর সামদানী ফকিরের এ সাফল্যের জন্য তাকে ধন্যবাদ জানান। এছাড়াও উপাচার্য পদে প্রফেসর সামদানী ফকিরের যোগদানের পর গ্রিন ইউনিভার্সিটিতে মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের লক্ষে তাঁর উদ্যোগে প্রতিষ্ঠিত টিচিং ও লারনিং সেন্টার, রিসার্চ সেন্টার, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার, সাইকো-স্যোসাল কাউন্সিলিং ইউনিট, গ্রিন ভয়েস, বাৎসরিক রিপোর্ট, গিফট, মেন্টরশীপ, ক্লাব ফেয়ার, সিটিএল কোর্স, ইনার ভয়েস এবং পিএলএসডি চালু করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। প্রফেসর মোঃ গোলাম সামদানী ফকির ‘গ্লোবাল পার্টনারশীপ’ এবং ‘ফাউন্ডেশন ফর লারনিং, টিচিং এন্ড রিসার্চ (এফএলটিআর)’ এর একজন অন্যতম প্রতিষ্ঠাতা।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট