খুবিতে গণিত ডিসিপ্লিনের কৃতি শিক্ষার্থীদের গোল্ড মেডেল প্রদান

খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে আজ (২৫ জানুয়ারি) বেলা ২-৩০ টায় গণিত ডিসিপ্লিনের উদ্যোগে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৬ষ্ঠ গোল্ড মেডেল এ্যাওয়ার্ড ২০১৬ প্রদান অনুষ্ঠিত হয়।

Post MIddle

গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ট্রেজারার খান আতিয়ার রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রেজাউল হক, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা এবং ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. সরদার ফিরোজ আহমেদ।

এ অনুষ্ঠানে গণিতে স্নাতক (সম্মান) পর্যায়ে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ফারজানা আক্তার, স্নাতকোত্তর থিসিস গ্রুপে শেখ ইমামুল হোসেন ও নন-থিসিস গ্রুপে শামীমা সুলতানাকে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল এ্যাওয়ার্ড প্রদান করা হয়। অতিথিবৃন্দ গণিত চর্চাকে উৎসাহিত করতে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার বিভিন্ন স্তরে তাদের এ কার্যক্রম গণিত শিক্ষা ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করছে। জীবনের প্রতিটি ক্ষেত্রে গণিত অঙ্গাঙ্গিভাবে জড়িত। গণিতের উৎকর্ষ সাধনের ফলে বিশ্বে বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিনিয়ত উন্নতি লাভ করছে। তাই আমাদের দেশেও গণিত শিক্ষার প্রসার ও গণিত চর্চার উৎসাহিত করতে হবে।

অনুষ্ঠানে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি মিজানুর রহমানের মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফাউন্ডেশনের ট্রাস্টি এম নূরুল আলমকে ক্রেস্ট প্রদান করা হয়। এসময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

সিএসই ডিসিপ্লিনের উদ্যোগে পোস্ট সেলফ এসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান শীর্ষক কর্মশালা:
আজ ২৫ জানুয়ারি বুধবার দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের উদ্যোগে পোস্ট সেলফ এসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কামরুল হাসান তালুকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রেজাউল হক ও বিশেষ অতিথি হিসেবে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম। পরে টেকনিক্যাল সেশনে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, আইকিউএসির অতিরিক্ত পরিচালকদ্বয় প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান ও প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। এ সময় বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট