দশম ইউল্যাব ফেয়ার প্লে কাপ শুরু আজ

দশম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারি বিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতা আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে । সোমবার ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস (ইউল্যাব) বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ক্যাম্পাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করবে ১২ টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেজ এগ্রিকালচার অ্যান্ড টেকনোলোজি, ইস্টার্ন ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ। ইউল্যাব আশা করে, এ উদ্যোগটি তরুণদের মাঝে পেশাদারী ক্রিকেটের উন্নয়নে সহায়তা করবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র ইউল্যাব এরই প্রতিযোগিতার মানসম্পন্ন খেলার মাঠ রয়েছে যেখানে শিক্ষার্থীরা নিয়মিত ক্রীড়া চর্চার সুযোগ পায়। ২০০৬ সাল থেকে প্রতি বছর সফলতার সাথে ফেয়ার প্লে কাপ আয়োজন করছে বিশ্ববিদ্যালয়টি।

সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট সম্পর্কে বক্তব্য রাখেন ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ইউল্যবের উপ উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক, ইউল্যাব রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ, ইউল্যাব ফিল্ড স্পোর্টস ক্লাবের উপদেষ্টা তৌফিক আজিজ ও ইউল্যাব ক্রিকেট দলের অধিনায়ক মো. হাসানুজ্জামান।

পুরো প্রতিযোগিতায় ২০টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। জানুয়ারি ২৪ তারিখ, মঙ্গলবার প্রতিযোগিতার প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে ইউল্যাব ও ব্র্যাক ইউনিভার্সিটির মধ্যে। ১২ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা আটটি দল সেমিফাইনালে ওঠার জন্য সুপার-৮ রাউন্ডে খেলবে। সুপার-৮ রাউন্ডে বিজয়ী চারটি দল সেমিফাইনালে ওঠার জন্য ফেব্রুয়ারি ৫, ২০১৭ তারিখে পরস্পরের মুখোমুখি হবে। সেমিফাইনালে বিজয়ী দুই দল ফেব্রুয়ারি ৮ তারিখ, মঙ্গলবার ফাইনাল ম্যাচটি খেলবে। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ।

টেকনিক্যাল সাপোর্ট: বাংলাদেশ ক্রিকেট বোর্ড; নিউজ পার্টনার : কালের কণ্ঠের ও ডেইলি ইন্ডেপেন্ডেন্ট; টিভি মিডিয়া পার্টনার: গাজী টিভি; রেডিও পার্টনার: কালারস এফএম; অনলাইন নিউজ পার্টনার: বাংলা ট্রিবিউন; গিফট পার্টনার: মীনা সুইটস; বেভারেজ পার্টনার: 100 প্লাস; রিফ্রেশমেন্ট পার্টনার : ম্যাগি এবং প্রমোশন পার্টনার: আর্টিস্টি

অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানতে ভিজিট করুনঃ http://cricket.ulab.edu.bd

পছন্দের আরো পোস্ট