বাংলাদেশের টেক্সটাইল শিক্ষা নিয়ে কাজ করতে আগ্রহী জার্মান

জার্মান সরকার বাংলাদেশের টেক্সটাইল শিক্ষা নিয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। সোমবার (২৩ জানুয়ারি)  জার্মান- বাংলাদেশ হায়ার এডুকেশন নেটওয়ার্ক অন সাসটেন্যাবল টেক্সটাইল এর প্রোগ্রাম কোঅর্ডিনেটর মি. ক্রিসচিয়ান ভন মিজলাফম ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান-এর সাথে সৌজন্য সাক্ষাতের সময় এ আগ্রহের কথা জানান।

তিনি জানান জার্মান সরকার বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে এদেশের টেক্সটাইল এবং উচ্চশিক্ষা ক্ষেত্রে কাজ করতে আগ্রহী। এছাড়া জিআইজেড উচ্চশিক্ষা ক্ষেত্রে টিচিং-লার্নিং এবং গবেষণার মান উন্নয়নে টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বরদের প্রশিক্ষণ দিতে আগ্রহী।

Post MIddle

অনুষ্ঠানে তাঁরা বাংলাদেশ এবং জার্মানের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে একাডেমিক এবং গবেষণা সহযোগিতা প্রতিষ্ঠার উপরে গুরুত্বারোপ করেন। ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জরী কমিশন উচ্চশিক্ষার গুণগতমান বৃদ্ধি এবং আন্তর্জাতিকীকরণের জন্য দাতা দেশসমূহের সহযোগিতাকে সর্বদা স্বাগত জানায়। তিনি আরও বলেন যে, দেশের দক্ষ মানবসম্পদের চাহিদা পূরণে টেক্সটাইল শিক্ষার টিচিং এবং লার্নিং প্রক্রিয়াকে আধুনিকীকরণ করতে হবে।

প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি, সদস্য, ইউজিসি, ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি, জনাব আবদুল্লাহ আল হাসান চৌধুরী, অতিরিক্ত সচিব, শিক্ষা মন্ত্রণালয়, ড. মোঃ ফখরুল ইসলাম, যুগ্ম-সচিব, ইউজিসি এবং জনাব রফিক আহমেদ সিদ্দিক, ডেপুটি চীফ, শিক্ষা মন্ত্রণালয় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। ##

পছন্দের আরো পোস্ট