বিচারপতি ছানার মৃত্যুতে রাবিতে শোক সভা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আইন বিভাগের প্রাক্তন ছাত্র ও সিনেট সদস্য এবং বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপিল বিভাগের বিচারপতি বজলুর রহমান ছানার মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে এ সভার আয়োজন করা হয়।

আইন অনুষদ আয়োজিত এই সভায় উপস্থিত ছিলেন রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, সাবেক রাকসু সহ-সভাপতি ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সংসদ সদস্য মো. আবুল কালাম ও আব্দুল ওয়াদুদ দারা, আইন সচিব আবু সালহ শেখ মো. জহিরুল হক, সাবেক রাকসু সহ-সভাপতি রাগিব হাসান মুন্না, রাকসু সদস্য এডভোকেট আব্রাহাম লিংকন ও প্রফেসর শাহ আজম, অধ্যাপক ইমেরিটাস অরুণ কুমার বসাক, অধ্যাপক হাসিবুল আলম প্রধান, তৎকালীন ছাত্রনেতা মনোয়ারুল হক, এডভোকেট হামিদুল হক প্রমুখ।

সভায় রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে যে সংগ্রাম শুরু হয়েছিলো, সেখানে বজলুর রহমান ছানার অবদান অনেক। তিনি ছিলেন অত্যন্ত দৃঢ় ও শক্ত চেতনার আদর্শবাদী নেতা। তার মৃত্যু আমাদের শিখিয়ে দিয়েছে সততা ও আর্দশের বিজয় একদিন আসবেই।

এছাড়া সভায় অন্যান্য বক্তারা মরহুম বজলুর রহমানের শিক্ষার্থীদের অধিকার আদায়ে বলিষ্ঠ ভূমিকার কথা উল্লেখ করে বলেন, দেশ-জাতি-সমাজের কল্যাণে তিনি ছিলেন নিবেদিতপ্রাণ। আমৃত্যু লালন করেছেন অসাম্প্রদায়িক, প্রগতিশীল চিন্তাচেতনা।

আইন অনুষদের অধিকর্তা আবু নাসের মো. ওয়াহিদের সভাপতিত্বে এই শোক ও স্মরণ সভায় মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রসঙ্গত, গত ১ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে বজলুর রহমান পরলোকগমন করেন। তিনি ১৯৫৫ সালের ১২ এপ্রিল জন্মগ্রহণ করেন।##

পছন্দের আরো পোস্ট