জাবিসাসের নির্বাচন বৃহস্পতিবার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সাংবাদিক সমিতির (জাবিসাস) ২০১৭ সেশনের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামীকাল বৃহস্পতিবার।

জাবির ছাত্র-শিক্ষক কেন্দ্রে জাবিসাসের কার্যালয়ে সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে সংগঠনটির মোট ৩২ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

এবারের নির্বাচনে সভাপতি ছাড়া বাকি ৮ টি পদের বিপরীতে একজন স্বতন্ত্র প্রার্থী সহ ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। তবে সভাপতি পদে মওদুদ আহমেদ সুজন ছাড়া আর কেউ প্রার্থী না হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দিতা নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ২টি প্যানেলে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দিতা করছেন সহ-সভাপতি পদে আরিফুল ইসলাম নেহাল ও শামসুল আরেফিন, সাধারণ সম্পাদক পদে মো. সাইফ উদ্দীন আবির ও শরিফুল কবির শামীম, যুগ্ম সম্পাদক পদে মো. তৌকির রহমান, রায়হান আহমেদ ও সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে মো. মাহমুদুল হাসান ও আবদুল্লাহ আল মামুন নিলয়, দপ্তর ও প্রকাশনা পদে নুর আলম হিমেল ও আলমগীর মিজান, কার্যকরি সদস্য পদে তহিদুল ইসলাম, মাজেদা রহমান শারমিন, মো. আসাদুজ্জামান, প্লাবন তারিক, হাসান আল মাহমুদ ও রাহুল এম ইউসুফ।

Post MIddle

তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন শিক্ষক সমিতির সভাপতি পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ফরিদ আহমদ। সহকারি নির্বাচন কমিশনার হিসেবে আছেন দর্শন বিভাগের অধ্যাপক এ এস এম আনোয়ারুল্লাহ ভূঁইয়া ও বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা।

এর আগে গত ৫ জানুয়ারি জাবিসাসের ২০১৫-১৬ সেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় নির্বাচন কমিশন অনুমোদন করে সাধারণ সদস্যদের সম্মতিতে ১৯ জানুয়ারি নির্বাচনের তারিখ নির্বারণ করা হয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট