সিইউবিতে ‘ক্যারিয়ার ইন ল’ শীর্ষক সেমিনার

স্কুল অব ল’-এর উদ্যোগে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ ‘ক্যারিয়ার ইন ল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর চেয়ারম্যান ইকবাল মাহমুদ। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান চৌধুরী নাফিজ শারাফাত সেমিনারে সমাপনী বক্তব্য দেন। সেমিনারের উদ্বোধন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. উইলিয়াম এইচ. ড্যারেঞ্জার।

সেমিনারে প্রধান অতিথি ইকবাল মাহমুদ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আইন পেশা একটি নৈতিক পেশা, আইন শিক্ষার্থীদেরকে নিজ থেকেই নৈতিকভাবে সচেতন হতে হবে। আইন পেশার গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, যথাযথ নৈতিকতা মেনে সামাজিক অভিজ্ঞতার আলোকে ভাল-মন্দের পার্থক্য উপলব্ধি করার ক্ষমতা অর্জন করা।’

Post MIddle

সেমিনারে সম্মানিত অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্ণর প্রফেসর ড. আতিউর রহমান ও এ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটিজ অব বাংলাদেশ (এপিইউবি)-এর চেয়ারম্যান শেখ কবির হোসেন। সেমিনারে মূল বক্তব্য দেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট এবং সোস্যাল ডায়ালগ এ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স (আইএলও)-এর প্রোগ্রাম ডাইরেক্টর ড. উত্তম কুমার দাস।

অনুষ্ঠান পরিচালনা করেন স্কুল অব ল’-এর হেড ও এসোসিয়েট প্রফেসর ড. সৈয়দ সরফরাজ হামিদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপ-উপাচার্য প্রফেসর ড. জেমস গোমেজ ও ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের প্রধান উপদেষ্টা প্রফেসর এম. এ. আরাফাত। এ সেমিনারের স্ট্র্যাটেজিক পার্টনার ছিল চাকরি ডট কম এবং মিডিয়া পার্টনার ছিল রেডিও ধ্বনি।

সেমিনারের মূল বক্তব্যে উত্তম কুমার, আইন অঙ্গনে কর্মক্ষেত্রের বিভিন্ন দিক সম্পর্কে বাস্তব ধারণা দেন এবং সময়ের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদা অনুযায়ী নতুন কর্মক্ষেত্র সৃষ্টি করার বিষয়ে আলোচনা করেন। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আইন বিষয়ক ধারণা তুলে ধরা হয়।

পছন্দের আরো পোস্ট