সেলিম আল দীনের মহাপ্রয়াণ দিবস পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে আজ বাংলা নাটকের প্রবাদপুরুষ অধ্যাপক ড. সেলিম আল দীনের নবম মহাপ্রয়াণ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে শনিবার সকাল দশটায় একটি স্মরণ স্মরণযাত্রা সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়।

Post MIddle

স্মরণযাত্রায় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইফসুফ বাচ্চু, দেশের সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ অংশগ্রহণ করেন। সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর উপাচার্য তাঁর বক্তব্যে বলেন, সেলিম আল দীন ক্ষণজন্মা পুরুষ। সেলিম আল দীন তাঁর কীর্তির মধ্যদিয়ে আমাদের মাঝে বিরাজ করছেন।

স্মরণযাত্রা শেষে সেলিম আল দীনের সমাধিতে উপাচার্য, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রামথিয়েটার, ঢাকা থিয়েটার, সেলিম আল দীন ফাউন্ডেশন, তালুকনগর থিয়েটার, স্বপ্নদল ঢাকা, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাহাঙ্গীরনগর থিয়েটার, পুতুল নাট্য গবেষণা কেন্দ্র, ছাত্র-শিক্ষক কেন্দ্র, নাটক সংসদ, কলমা থিয়েটার, ভোর হোল, শহীদ টিটু থিয়েটারসহ অন্যান্য সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। প্রয়াণদিবস উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে মৃৎ মঞ্চে লাঠিখেলা, এ্যাক্রোবেট প্রদর্শনী, আলোচনা সভা ও জহির রায়হান মিলনায়তনে নাটক মঞ্চায়ন হয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট