ইউল্যাবে এফএলটিআর এর উদ্বোধনী অনুষ্ঠান

ফাউন্ডেশন ফর লারনিং, টিচিং এন্ড রিসার্চ (এফএলটিআর) এর উদ্বোধনী অনুষ্ঠান আজ (৩ জানুয়ারী ২০১৭) মঙ্গলবার ইউল্যাব অডিটোরিয়ামে বিকাল ৩ টায় অনুষ্ঠিত হয়েছে। প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (বিমক) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে বিমকের কোয়ালিটি ্এস্যুরেন্স ইউনিটের হেড, প্রফেসর মেসবাহউদ্দিন আহমেদ ও ব্রিটিশ কাউন্সিলের উপ-পরিচালক জনাব জিম স্কার্থ। প্রধান অতিথি প্রফেসর আবদুল মান্নান এফএলটিআর-এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক ও গবেষক অংশগ্রহণ করেন। উল্লেখ্য, বাংলাদেশের শীর্ষস্থানীয় নয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলদের নিয়ে সম্প্রতি বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষক, গবেষক ও প্রশিক্ষকদের সক্ষমতা উন্নয়নের জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে গঠিত হয় এ ফাউন্ডেশন।

প্রাথমিক উদ্যোগ হিসেবে এফএলটিআর সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষকদের জন্য আগামী ৫ থেকে ৭ জানুয়ারী পর্যন্ত তিন দিন ব্যাপী সার্টিফিকেট ফর টিচিং এন্ড একটিব লারনিং কোর্সের মাধ্যমে কার্যক্রম শুরু করতে যাচ্ছে। ৫টি সরকারি ও ১৪টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ৪১জন শিক্ষক ও শিক্ষিকা আলোচ্য কোর্সে অংশগ্রহণ করতে যাচ্ছে।

ফাউন্ডেশনের সদস্যগণ হলেন প্রফেসর জামিলুর রেজা চৌধুরী (চেয়ারপারসন, এফএলটিআর), ভাইস-চ্যান্সেলর, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক; প্রফেসর সৈয়দ সাদ আনদালিব (ভাইস-চেয়ারপারসন, এফএলটিআর), ভাইস-চ্যান্সেলর, ব্র্যাক ইউনিভার্সিটি; প্রফেসর এম ওমর রহমান (ভাইস-চেয়ারপারসন, এফএলটিআর), ভাইস-চ্যান্সেলর, আইইউবি; প্রফেসর আবদুর রব (ট্রেজারার, এফএলটিআর), ভাইস-চ্যান্সেলর, ইস্টার্ণ ইউনিভার্সিটি; প্রফেসর মোঃ গোলাম সামদানী ফকির (সেক্রেটারী, এফএলটিআর), ভাইস-চ্যান্সেলর, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ; প্রফেসর এম. রিজওয়ান খান, ভাইস-চ্যান্সেলর, ইউআইইউ; প্রফেসর এ.এম.এম. শফিউল্লাহ, ভাইস-চ্যান্সেলর, এইউএসটি; প্রফেসর ইউসুফ মাহবুবুল ইসলাম, ভাইস-চ্যান্সেলর, ডিআইইউ; প্রফেসর ইমরান রহমান, ভাইস-চ্যান্সেলর, ইউল্যাব।

পছন্দের আরো পোস্ট