কুয়েট স্কুলের শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্য বই বিতরণ

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসস্থ খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল ও উন্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্য বই বিতরণ ও সারাদেশের ন্যায় পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠিত হয়েছে।

১ জানুয়ারী রবিবার সকাল সাড়ে ১০টায় কুয়েটের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলের ১ম থেকে ৯ম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের হাতে পাঠ্যবই তুলে দেন। এ সময় এক সংক্ষিপ্ত বক্তৃতায় কুয়েট উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর নতুন বছরের প্রথম দিনেই ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে পাঠ্য বই তুলে দিতে পারায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি খেলাধূলা ও শরীরচর্চা করা এবং বসবাসের স্থান ও বিদ্যালয়কে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য উদ্বুদ্ধ করেন। এসময় তিনি স্কুলের একটি শ্রেণীর একজন ছাত্র ও একজন ছাত্রীকে পরিবেশ মন্ত্রী ঘোষনা করেন এবং অন্য ক্লাসের শিক্ষার্থীদের মধ্যে থেকে অনুরুপভাবে পরিবেশ মন্ত্রীর দায়িত্ব দেওয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

স্কুলের প্রতিটি শ্রেণীর পরিবেশ মন্ত্রীর কাজ হবে বিদ্যালয়কে পরিচ্ছন্ন রাখার ব্যাপারে শিক্ষার্থীদের মাঝে নেতৃত্ব দেওয়া ও সবাইকে সচেতন করা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উন্মেষ সরকারী প্রাথমিক বিদ্যালয় এর ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীয়ান মোঃ আক্কাছ উদ্দিন পাঠান, কুয়েটের প্রধান প্রকৌশলী এ বি এম মামুনুর রশিদ, খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এর প্রধান শিক্ষক টি এম ছানাউর রহমান, উন্মেষ সরকারী প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ আকবর হোসেন সরদার, স্কুলের শিক্ষকমন্ডলী, অভিভাবকবৃন্দ, ছাত্র-ছাত্রীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট