আন্তর্জাতিক কম্পিউটার ও তথ্য প্রযুক্তি সম্মেলন শুরু রোববার

north southরোববার (১৮ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ১৯তম আন্তর্জাতিক কম্পিউটার ও তথ্য প্রযুক্তি সম্মেলন (আইসিসিআইটি) ২০১৬। এবছর সম্মেলনের আয়োজক নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)। বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে শুরু হওয়া তিনদিনের এ সম্মেলন চলবে ২০ ডিসেম্বর, মঙ্গলবার পর্যন্ত। বাংলাদেশ সহ মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, চীন, ডেনমার্ক, নরওয়ে, পাকিস্তান এবং ভারত থেকে শিক্ষা ও শিল্প প্রতিষ্ঠানের গবেষক ও পেশাজীবীরা এ সম্মেলনে অংশ নিচ্ছেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সর্বশেষ জ্ঞান এবং অভিজ্ঞতা নিয়ে আলোচনার উদ্দেশেই এই সম্মেলনে আয়োজন করা হয়।

Post MIddle

১৯৯৭ সালে কম্পিউটার এবং ইনফরমেশন সিস্টেমস ন্যাশনাল কনফারেন্স নামে শুরু হওয়া এ সম্মেলন পরবর্তীতে ১৯৯৮ সালে থেকে আন্তর্জাতিক পরিসরে আয়োজন হয়ে আসছে। সম্মেলনের উল্লেখযোগ্য বিষয়ে গুলো হচ্ছে সাম্প্রতিক গবেষণা, নিবন্ধ উপস্থাপনা ও আলোচনার উপর যেমন, আলগোরিদিম, কৃত্রিম বুদ্ধিমত্তা, বায়ো-ইনফরমেটিক্স, নেটওয়ার্কিং এবং বেতার যোগাযোগ, ক্লাউড কম্পিউটিং, ডাটাবেজ সিস্টেম, প্যাটার্ন স্বীকৃতি, রোবোটিক্স, ইত্যাদি।

এবারের আইসিসিআইটি সম্মেলনে স্থানীয় কম্পিউটার এবং তথ্য প্রযুক্তি ক্ষেত্রের পেশাজীবী, বিজ্ঞানী, প্রকৌশলী, শিক্ষাবিদ, গবেষক, এবং শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত সহগবেষক এবং অংশগ্রহণকারীদের সঙ্গে তাদের বৈজ্ঞানিক ধারনা, মতামত, এবং চিন্তা বিনিময় করার সুযোগ পাবে।

রোববার সকাল ৯টায় এনএসইউ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়ে মঙ্গলবার বিকাল ৫:৩০ এ সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দিয়ে শেষ হবে।#

আরএইচ 

পছন্দের আরো পোস্ট