ইউআইইউ,তে মেডিটেক সম্মেলন অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউ.আই.ইউ) মেডিকেল ইঞ্জিনিয়ারিং, স্বাস্থ্য তথ্য ও প্রযুক্তি বিষয়ক প্রথম আন্তর্জাতিক সম্মেলন “মেডিটেক ২০১৬” অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির স্কুল অব সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ সম্মেলনের আয়োজন করে।  শনিবার (১৭ ডিসেম্বর) সকাল ৯.৩০ টায় ইউনিভার্সিটির নিজস্ব অডিটোরিয়ামে সম্মেলন উদ্বোধন করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. আবুল কালাম আযাদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক ড. এম আনোয়ারুল্লাহ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ন প্রধান ড. মহিউদ্দিন ওসমানী ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউ.আই.ইউ এর উপাচার্য অধ্যাপক ড. এম রিজওয়ান খান এবং স্বাগত বক্তব্য রাখেন মেডিটেক ২০১৬ পরিচালনা কমিটির প্রধান অধ্যাপক খাজা ইফতেখার আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইউ.আই.ইউ উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান, অধ্যাপক শেখ আনোয়ারুল ফাত্তাহ, ড. খন্দকার আবদুল্লাহ আল মামুন।

বক্তারা মানবজাতির ভবিষ্যতকে নিরাপদ রাখা এবং ভবিষ্যত প্রজম্মের জন্য একটি সুন্দর পরিবেশ নিশ্বিত করার জন্য মান সম্মত স্বাস্থ্য সেবা নিশ্চিত করার উপর গুরুত্ব আরোপ করেন। ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজির মাধ্যমে স্বাস্থ্যসেবার মান উন্নয়ন এবং প্রতিবন্ধীদের জীবন ব্যবস্থার মান উন্নয়নে মেডিটেক সম্মেলন সূদুর প্রসারী ভ’মিকা রাখবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন। দুই দিনব্যাপী সম্মেলনে আমেরিকা, বৃটেন, কানাডা সহ ১২টি দেশের গবেষকবৃন্দ ৪০ টি রিসার্চ পেপার উপস্থাপন করবেন।

বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং সেক্টরের বিশেষজ্ঞগণ, বিভিন্ন বিশ্ববিদ্যলয়ের অধ্যাপক, গবেষক ইউ.আই.ইউ ট্রেজারার, রেজিস্ট্রার সহ বিভিন্ন বিভাগের অধ্যাপক, বিভাগীয় প্রধান, কর্মকর্তা এবং ছাত্রছাত্রীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ।##

পছন্দের আরো পোস্ট