ভাসানী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর ক্যাম্পাসে বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালীটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয়ে পরিবার, বিভিন্ন হল, বিভাগ ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রত্যয়-৭১ এর পাদদেশে পুস্পস্তবক অর্পণ করা হয়।

পুস্পস্তবক অর্পণ শেষে প্রত্যয়-৭১ এর পদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন। আলোচনা শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে বিজয় অঙ্গণ, একাডেমিক ভবন (চতুর্থ তলা) ও শিক্ষক কর্মকর্তা ডরমিটরীর ফলক উন্মোচন করেন।

Post MIddle

এছাড়া বিজয় দিবস উপলক্ষে ছাত্রদের মোরগ লড়াই, ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের ফুটবল, শিক্ষক ও কর্মকর্তাদের ভলিবল, শিক্ষিকা ও মহিলা কর্মকর্তাদের পিলো পাসিং প্রতিযোগিতার আয়োজন করা হয়। খেলা শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কর্মসূচিতে লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান, বিজ্ঞার অনুষদের ডিন ড. পিনাকী দে, রেজিস্ট্রার ড. মোহা. তৌহিদুল ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান হলের প্রভোস্ট ড. মোঃ ইকবাল মাহমুদ, ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ জহিরুল ইসলাম, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মোঃ মুনিরুজ্জামান মুজিবসহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেষে বাদ জুময়া বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয় এবং গোবিন্দ মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়। ##

পছন্দের আরো পোস্ট