পাবলিক স্পিকিং কম্পিটিশনে বিতার্কিক রাজনের সাফল্য

img-20161215-wa0005গত ১৪ ডিসেম্বর ট্রান্সফারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর প্রধান কার্যালয় ধানমন্ডির মিডাস সেন্টারে অনুষ্ঠিত হয়ে গেল পাবলিক স্পিকিং কম্পিটিশন ২০১৬। সারা বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৫০ জন শিক্ষার্থী এতে অংশ নেয়।

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির প্রগতিশীল ধারার সংগঠন লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব থেকে আজিজুল গাফফার মিসবাহ, হাসান আব্দুল্লাহ, রাজন রায় ও ফাহমিদ চৌধুরী সেই প্রতিযোগীতায় অংশ নেয়।

এদের মধ্যে হাসান আব্দুল্লাহ প্রথম রাউন্ডে ৬ষ্ঠ স্থান দখল করে প্রতিযোগীতা থেকে ছিটকে পড়েন। বাকি ৩ জন সেমিফাইনাল পর্বে উত্তীর্ণ হোন। সেমিফাইনাল পর্বে তুমুল লড়াই শেষে ফাইনালে জায়গা করে নেয় এলইউডিসির সদস্য রাজন রায়। নিজের যোগ্যতার স্বাক্ষর রেখে মেধাবী এই বিতার্কিক চ্যাম্পিয়নদের মধ্যে ৫ম স্থান দখল করে প্রতিযোগীতাটি শেষ করেন।

বিতার্কিকদের অর্জিত এই সাফল্যে ক্লাবের পক্ষ থেকে তাদেরকে অনেক অনেক সাধুবাদ জানানো হয়। ক্লাব প্রেসিডেন্ট রানা মজুমদার বাপ্পী এক শুভেচ্ছা বার্তায় বলেন, বিতার্কিকদের এই সাফল্য পুরো বিশ্ববিদ্যালয়ের সাফল্য। আমরা বিশ্বাস করি তাদেরকে দেখে সাধারণ শিক্ষার্থীরা বিতর্ক চর্চার প্রতি উৎসাহী হবে।

পছন্দের আরো পোস্ট