কুবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

Comilla Universityনানা ধরনের আলোচনা সমালোচনাকে সাথে নিয়ে আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী পরিষদ নির্বাচন-২০১৭। নির্বাচনের ভোট গ্রহণে ইতিমধ্যেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

Post MIddle

বিশ্ববিদ্যালয় শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে নয়টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলবে দুপুর দেড়টা পর্যন্ত। শিক্ষকদের মধ্য থেকে মোট ১৬৫জন ভোটার নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার ড. এ. কে. এম. রায়হান উদ্দিন।

এবারের নির্বাচনে প্রার্থীতা নিয়ে নিজেদের মধ্যে সমঝোতা না হওয়ায় ‘নীল দল’ নামে দুইটি প্যানেল গঠন করে নির্বাচনে অংশ নিচ্ছেন প্রগতিশীল চেতনায় উজ্জীবিত বঙ্গবন্ধু পরিষদভূক্ত শিক্ষকরা। এদের মধ্যে বঙ্গবন্ধু পরিষদের কার্যনির্বাহী পরিষদের বর্তমান ২৩ জন সদস্য থেকে ৬ জন সদস্যসহ অন্যান্যদের নিয়ে প্যানেল গঠন করে সভাপতি পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. কাজী মোহাম্মাদ কামাল উদ্দিন সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রার্থীতা করছেন।

অন্যদিকে বঙ্গবন্ধু পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্যদের মতামত নিয়ে পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরীত ‘নীল দল’ নামে প্যানেল গঠন করে বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আবু তাহের এবং মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

এছাড়াও বিএনপি-জামায়াত সমর্থিত ‘সাদা দল’ থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন দুই জন প্রার্থী। এদের মধ্যে সভাপতি পদে গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন এবং কার্যকরী সদস্য পদে লোক প্রশাসন বিভাগের সভাপতি মাসুদা কামাল নির্বাচনে প্রার্থীতা করছেন। এর আগে সাদা দলের ব্যানারে সাধারণ সম্পাদক পথে মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন গণিত বিভাগের সভাপতি মো: আবদুল হাকিম।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০১৭ এর কমিটি হবে শিক্ষক সমিতির ৫ম কার্যনির্বাহী পরিষদ। আগামী ১ বছরের জন্য এই কমিটি নির্বাচিত হবে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট