শীতার্তদের সাহয্যের আহ্বান হিউম্যান এইড বাংলাদেশের

সমাজে এমন কিছু মানুষ আছেন যারা সুবিধাবঞ্চিত, অবহেলিত মানুষের পাশে দাঁড়াচ্ছেন এবং তাদের কল্যাণে অনবরত কাজ করে যাচ্ছেন। তেমনি কিছু তরুণের সমন্বয়ে গঠিত একটি স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘হিউম্যান এইড বাংলাদেশ’।

“মানবতার কল্যাণে একতা” এই স্লোগানকে সামনে রেখে কাজ শুরু করে ‘হিউম্যান এইড বাংলাদেশ’। এরপর রক্তদান কর্মসূচি, ফ্রি স্বাস্থ্যসেবা প্রদান, খাদ্য ও বস্ত্র বিতরণ, প্রাকৃতিক দুর্যোগে বিপর্যস্ত জনগণকে সাহায্য প্রদান ও প্রতিবন্ধীদের সহায়তাসহ নানারকম জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে ‘হিউম্যান এইড বাংলাদেশ’।

সংগঠনটি সামাজিক কল্যাণমূলক, লাভবিহীন এবং সম্পূর্ণ রাজনৈতিক প্রভাবমুক্ত থেকে সেবা দিয়ে থাকে। বাংলাদেশের দরিদ্র জনগণের স্বাস্থ্য ও শিক্ষা খাতে বিপ্লব ঘটানোর পরিকল্পনাকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে সংগঠনটি।

বাংলাদেশ যেহেতু দরিদ্র দেশ সেহেতু সবার জন্য শিক্ষার ব্যবস্থা করা দরকার। বিশেষ করে শিক্ষিত করে তোলা দরকার সুবিধাবঞ্চিত, অবহেলিত শিশুদের। স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া প্রয়োজন সকলের কাছে। ‘হিউম্যান এইড বাংলাদেশ’ এই লক্ষ্যেই স্বেচ্ছাশ্রম দিয়ে যাচ্ছে। সংগঠনটির সাথে সংশ্লিষ্টরা আহ্বান জানিয়ে বলছেন, সকল মানবপ্রেমী মানুষ যেন তাদের সাথে যুক্ত হয় এবং দেশের সুবিধাবঞ্চিত, অবহেলিত মানুষদের পাশে দাঁড়ানোর কাজে সর্বোচ্চ সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

প্রতিবারের ন্যায় এবারও ‘হিউম্যান এইড বাংলাদেশ’ দেশের বিভিন্ন অঞ্চলে শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করতে যাচ্ছে।

শীত বস্ত্র বিতরণ কর্মসূচির নাম দিয়েছে “Warm a Smile” । ইভেন্টের মূল দায়িত্বে আছেন সুমাইয়া জাফরিন চৌধুরী এবং এই ইভেন্ট বাস্তবায়নে রয়েছে আরও একঝাক তরুণ। তারা হলেন- মাহমুদ হাসান নিশান, নাদিম, রাব্বি, আসাদ, রবিউল, মকসুদ, নিশু, আসিমা এবং হিউম্যান এইড বাংলাদেশের প্রেসিডেন্ট ডাঃ শেখ মইনুল ইসলাম ও কোডেক্স সফটওয়্যার সলিউশন লি: এর ব্যবস্থাপনা পরিচালক পাভেল সারওয়ার।

সুমাইয়া জাফরিন চৌধুরী বলেন, মা-বাবার মুখে হাসি ধরে রাখতে কতো কিছুই করার চেষ্টা করি আমরা। আরেক জনের মা-বাবা কিংবা সন্তানের মুখে হাসি ফোটালে প্রকৃতির সরল নিয়মে সন্তুষ্ট হয়ে যাবেন আমাদের আপন মা-বাবা এবং সন্তান। অভিশপ্ত শীত থেকে আমাদের নিজ মা, বাবা, সন্তানের পাশাপাশি মা, বাবা, সন্তানেরও খোঁজ নিই! বাড়িয়ে দিই উষ্ণতার হাত! আমাদের সামান্য দানে লক্ষ কোটি চাঁদের হাসি ফুটবে আরেক মা, বাবা, সন্তানের মুখে। সেই প্রাপ্তি, সেই আনন্দে দূর হয়ে যাবে সর্বনাশা শীত!

সাহায্য পাঠানোর ঠিকানা- হিউম্যান এইড বাংলাদেশ ফাউন্ডেশন। একাউন্ট নংঃ ১৪৮-১১০-২১২৫৪, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, রিং রোড ব্রাঞ্চ, ঢাকা।

বিকাশঃ ০১৯৭৭৪৬০৯০০
ডাচ বাংলা ব্যাংক – রকেট ০১৯১১২৫৩১৯৫৩

পছন্দের আরো পোস্ট