রাজধানীতে বৃহস্পতিবার থেকে ল্যাপটপ মেলা

রাজধানীতে বৃহস্পতিবার থেকে ল্যাপটপ মেলাবৃহস্পতিবার থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে তিন দিনের ‘টেকশহর ডটকম ল্যাপটপ ফেয়ার ২০১৬’। প্রযুক্তিতে মুক্তি স্লোগানে ১৫ ডিসেম্বর থেকে প্রদর্শনীর আয়োজন করেছে এক্সপো মেকার। এটি দেশের ১৮ তম ল্যাপটপ প্রদর্শনী মেলা।

এবারের আয়োজনে ১টি মেগা প্যাভিলিয়ন, ৬টি প্যাভিলিয়ন, ৬টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত বেস্ট ওয়েস্টার্ন লা ভিনচি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এসব কথা জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন মো. আদিল, ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, আসুসের অ্যাসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার মো. আশিকুজ্জামান, এসারের সেলস কনসালট্যান্ট সাকিব হাসান, ওয়ালটনের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. এমরান হোসেন ও এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান ও মেলার সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী।

Post MIddle

মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম। এছাড়া সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো এবং ওয়ালটন। স্মার্টফোন পার্টনার হিসেবে লাভা, টিকিট বুথ পার্টনার হিসেবে অ্যাভিরা অ্যান্টিভাইরাস এবং পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার ও পিপলস রেডিও।

এবারের মেলায়  ডেল, ওয়ালটন, এসার, এইচপি, আসুস, লাভা, রাপ্পো, লেনোভো, অ্যাভিরা, আই-লাইফ, রিভ, ইসেট, লিনেক্সসহ প্রযুক্তি পণ্যের বিভিন্ন ব্র্যান্ড অংশ নিচ্ছে। ল্যাপটপের পাশাপাশি এবারের মেলায় পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও আনুসঙ্গিক গ্যাজেট। মেলায় বিশেষ মূল্য ছাড়, উপহারের পাশাপাশিসহ বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুল-কলেজের শিক্ষার্থীদের প্রবেশাধীকারে রয়েছে বিশেষ সুবিধা। প্রতিষ্ঠানের ইউনিফর্ম পরিহিত অবস্থায় অথবা প্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রদর্শন করে টিকিট ছাড়াই মেলায় প্রবেশ করতে পারবে শিক্ষার্থীরা। প্রতিবন্ধীদের জন্যও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ থাকছে এবারের ল্যাপটপ মেলায়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। তবে আয়োজক কর্তৃপক্ষ টেকশহরডটকম জানান, এবারের মেলায় বিক্রি হওয়া টিকিটের অর্থ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগি ও ভুক্তভোগী পরিবারগুলোর সহায়তায় ব্যবহার করা হবে।

পছন্দের আরো পোস্ট