সাংবাদিক কাজল ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতি নির্বাচিত

asif-kazalঝিনাইদহের সিনিয়র সাংবাদিক ও ঝিনেদার খবরের চিফ নিউজ এডিটর আসিফ ইকবাল কাজল ঝিনাইদহ প্রেসক্লাবের ২০১৭ সালের বার্ষিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। রোববার রাতে সহ-সভাপতি পদে আর কোন প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন আসিফ ইকবাল কাজল বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত বলে ঘোষনা করেন। কাজল বাংলাদেশ টেলিভিশনের সাবেক জেলা সংবাদদাতাসহ বিভিন্ন সময় দেশের জাতীয় দৈনিক ও ওয়েবপোর্টালে কাজ করেছেন।

Post MIddle

সাংবাদিকতা পেশায় আসার পর থেকেই আসিফ ইকবাল কাজলের পেশাদারিত্বে সাক্ষর রাখেন। আসিফ ইকবাল কাজল ১৯৬৯ সালের ৩১ ডিসেম্বর ঝিনাইদহ সদর উপজেলার বংকিরা গ্রামে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মরহুম আইয়ূব হোসেন বিশ্বাস। বাবা দর্শনা সুগার মিলে চাকরী করতেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ কন্যা সন্তানের জনক। ১৯৯০ সালে তিনি ঝিনাইদহ থেকে প্রকাশিত দৈনিক ঝিনাইদহ ও পরবর্তীতে দৈনিক দিনকাল পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। ২৭ বছরের সাংবাদিকতা জীবনে তিনি বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বপুর্ন পদে দায়িত্ব পালন করেন। দেশের আলোচিত হরি ধানের আবিস্কার নিয়ে কাজলের অনুসন্ধানী রিপোর্টে হরিপদ কাপালী নামে এক কৃষক পাঠ্যপুস্তকে স্থান পান। বাংলাদেশ সাংবাদিক সমিতি তাকে দেশ সেরা সাংবাদিকে ভুষিত করেন।

সাধুহাটী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অনুসন্ধানী টিভি সাংবাদিকতার জন্য এওয়ার্ড ও সনদপত্র প্রদান করে। ঝিনাইদহ জেলায় সর্বপ্রথম ভিডিও ফুটেজের মাধ্যমে টেলিভিশন সাংবাদিকতার জন্ম দেন আসিফ ইকবাল কাজল। তার ভিডিও এডিটিং ও নিউজ রাইটিংয়ের উপর রয়েছে সরকারী প্রশিক্ষন। প্রিন্ট ও ইলেক্ট্রনিক সাংবাদিকতার উপর তার ২০টির বেশি প্রশিক্ষন রয়েছে। ইউনিসেফ, বিটিভি, পিআইবি, পিআইডিসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কাছ থেকে প্রশিক্ষন নিয়েছেন তিনি। সাংবাদিকতা ও সংবাদের পেছনের খবর অন্বেষনে তিনি ছুটছেন জেলার গ্রাম থেকে গ্রামান্তর। আসিফ ইকবাল কাজল ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতি নির্বাচিত হওয়ায় ঝিনাইদহ চেম্বার, ডায়াবেটিস সমিতি ও পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মীর নাসির উদ্দীন, মডার্ন ফার্মার সাবেক জিএম হাফিজুর রহমান, মডার্ণের পরিচালক কামরুল বাশার, ঝিনাইদহের সাধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান কাজী নাজির উদ্দীন, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক চেয়ারম্যান আবুল কাশেম, সাগান্না ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দীন আল মামুন, গান্না ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, বর্তমান চেয়ারম্যান নাসির উদ্দীনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ মোবাইল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া ঝিনাইদহ জেলা প্রশাসনের সরকারী কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক দলের নেতৃবৃন্দ ও জেলার উপজেলা পর্যায়ের প্রেসক্লাব এবং রিপোর্টার ইউনিট তাকে অভিনন্দন জানান।

পছন্দের আরো পোস্ট