ঢাবি উপাচার্যের সাথে কুইজ চ্যাম্পিয়ন দলের সাক্ষাৎ

বাংলাদেশে অবস্থিত সুইডিশ দূতাবাসের আয়োজনে ‘সুইডেন-বাংলাদেশ নোবেল মেমোরিয়াল কুইজ-২০১৬’ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ দল। বিজয়ী প্রতিনিধি দলটি আজ (১১ ডিসেম্বর ২০১৬) রবিবার অপরাহ্নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক চ্যাম্পিয়ন দলকে অভিনন্দন জানিয়ে তাদের এই সাফল্য অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করে বলেন, আমাদের ছেলেরা শিক্ষা এবং সহ-শিক্ষায় সমান পারদর্শী। তারা যেকোন প্রতিযোগিতায় লড়াই করার সামর্থ রাখে। সামনে তারা আরো অনেক বড় জায়গায় গিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণ করবে।

চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন- শামিম সোহানী, ওয়াহিদ কায়সার ও মুনযের তালুকদার। তারা তিনজনই ইংরেজি বিভাগের শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ দলের সদস্য।

উল্লেখ্য, এই প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০০টি দল। সেখান থেকে সেমি ফাইনালে ২০টি দল টিকে থাকে। মূলত সুইডেনের সাহিত্য, সংস্কৃতি, রাজনীতি, অর্থনীত, রাজনীতি সহ সার্বিক বিষয় এবং সুইডেন- বাংলাদেশ সম্পর্ক নিয়ে এই কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য সুইডিশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় রয়েছে ৭দিনের সুইডেন ভ্রমণের সুযোগ।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট