নুরুল ইসলাম বৃত্তি পেলেন ঢাবি’র ১৯ শিক্ষার্থী

pic-nurul-islam-trust-fundপরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের ১৯জন শিক্ষার্থী “মো: নুরুল ইসলাম স্মারক ট্রাস্ট ফান্ড বৃত্তি” লাভ করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক (৭ ডিসেম্বর) বুধবার বিকেলে উপাচার্য দফতর সংলগ্ন লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন। কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সদস্য কবি রুবী রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান অনুষ্ঠান সঞ্চালন করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক মো: নুরুল ইসলামের স্মৃতির কথা স্মরণ করে তাঁর নামের এই বৃত্তির প্রতি যথাযথ সম্মান রেখে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বিজয়ের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, জাতির জনক তাঁর ছাত্র জীবনে ৪র্থ শ্রেণি কর্মচারীদের স্বার্থে আন্দোলনে সমর্থন দিয়েছিলেন। নুরুল ইসলাম বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সারা জীবন বিশ্ববিদ্যালয়ে কাজ করেছেন। উপাচার্য বৃত্তিপ্রাপ্তদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ করতে হবে। উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল একনেক বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য প্রায় ৬২০ কোটি টাকার বরাদ্দ দিয়েছেন। তার মধ্যে ৪র্থ শ্রেণি কর্মচারীদের জন্য ভবন নিমাণের প্রকল্পও রয়েছে। আমরা প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

বৃত্তিপ্রাপ্তরা হলেন

পিন্টু কুমার, জয়া রায়, মো. আবু জাফর, মো. রেজাউল, মো. সেলিম রানা, পদ্মশ্রী রায়, অমিত সরকার, মো. আসিফ আহমেদ, মো. রোবেল হোসেন, মো.ওবায়দুল হক, মামুনুর রশিদ, মো. সুমন প্রধান, মো. কামরুল ইসলাম, মো. ফজলে রাব্বি, হৃদয় বাবু, সুচিতা সরকার, মির্জা আশিক, এম সাজ্জাদুল ইসলাম ও সুবর্ণা মোর্শেদা।

পছন্দের আরো পোস্ট