একনেকে ঢাবির ৬১৯ কোটি টাকার প্রকল্প অনুমোদিত

DU LOGOপ্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এর এক সভা আজ ৬ ডিসেম্বর মঙ্গলবার সকালে একনেক ভবনে অনুষ্ঠিত হয়। সভায় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও আবাসিক ভবন নির্মাণ প্রকল্প’ বাস্তবায়নের লক্ষ্যে ৬১৯ কোটি ৪৬ লক্ষ ৩০ হাজার টাকার প্রাক্কলিত ব্যয় অনুমোদন করা হয়েছে।

প্রকল্পের মধ্যে ঃ (ক) দু’টি বেসমেন্ট ফ্লোরসহ ২১ তলা ভিতে ২১তলা একাডেমিক ভবন নির্মাণ, (খ) ৯টি একাডেমিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, (গ) ছাত্রদের জন্য ২টি আবাসিক ভবন নির্মাণ, (ঘ) শিক্ষকদের জন্য ২টি আবাসিক ভবন নির্মাণ, (ঙ) ৩য় শ্রেণির কর্মচারীদের জন্য ১টি আবাসিক ভবন নির্মাণ এবং ৪র্থ শ্রেণির কর্মচারীদের জন্য ১টি বিদ্যমান আবাসিক ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ, (চ) ডিজাস্টার সায়েন্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের জন্য বৈজ্ঞানিক যন্ত্রপাতি সংগ্রহকরণ, (ছ) ইন্টারনেট সিস্টেম, (জ) আসবাবপত্র, (ঝ) বৈদ্যুতিক সরঞ্জামাদি, (ঞ) বিদ্যুৎ ব্যবস্থা এবং (ট) সরবরাহ ও সেবা ইত্যাদি অন্তর্ভুক্ত রয়েছে।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক একনেক সভায় উপস্থিত ছিলেন। উপাচার্য প্রকল্প গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট