ইবিতে এইচ ও সি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

pix-1ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন ‘এইচ’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। গতকাল (৪ ডিসেম্বর) ‘এ’ ও “বি” ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থীর উপস্থিতি প্রায় শতভাগ। ইপাচার্য ড. হারুন-উর-রশিদ আসকারী, উপািচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফসহ পরিদর্শক টিমের সদস্যবৃন্দ পরীক্ষাসমূহ পরিদর্শন করেন।

শৃংখলা রক্ষা এবং নির্বিঘ্নে পরীক্ষা অনুষ্ঠানের জন্য ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভ্রাম্যমান আদালত টিম ক্যাম্পাস ও ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকাসমূহ সার্বক্ষণিক নজরদারিতে রেখেছেন। ক্যাম্পাসের একাডেমিক ও প্রশাসনিক ভবনসমূহ সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হচ্ছে।

এ বছর ২৫টি বিভাগের ১৬৯৫টি আসনের বিপরীতে ইউনিটভিত্তিক এ পরীক্ষায় মোট ৮টি ইউনিটে ৭২ হাজার ৯ শত ১০ টি আবেদনপত্র জমা পড়ে। এর মধ্যে ‘এইচ’ ইউনিটে ১৪০টি আসনের বিপরীতে ৫,৬৬১টি এবং ‘সি’ ইউনিটে ২২৫ টি আসনের বিপরীতে ১৪,৩৮২টি আবেদনপত্র জমা পড়েছিল। আগামীকাল ৬ ডিসেম্বর “জি” এবং “ডি” ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত পরীক্ষার্থীরা এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

পছন্দের আরো পোস্ট