ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধ শুরু আজ

IU Logoআজ রবিবার থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেনীর ভর্তি থেকে শুরু হচ্ছে। চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। এ বছর ৫টি অনুষদের অধীনে ২৫টি বিভাগের ১৬৯৫টি আসনের বিপরীতে ৭২ হাজার ৯ শত ১০ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করবে। প্রতি আসনের বিপরীতে লড়বে ৪৩ জন পরীক্ষার্থী। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ১ম শিফট, বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ২য় শিফট, দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৩য় শিফট এবং বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত ৪র্থ শিফট মোট ৪ শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল, হেডফোনসহ সকাল প্রকার ইলেকট্রনিক্স যন্ত্র বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। ক্যাম্পাসে বসানো হয়েছে সিসি ক্যামেরা। আইন-শৃঙ্খলা রক্ষার্থে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় তেরি করা হয়েছে।

এদিকে আজ দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ধর্মতত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের, দ্বিতীয় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত, তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ও দিনের ৪র্থ শিফটে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত কলা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরদিন ৫ ডিসেম্বর দিনের প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিটের, ২য় শিফটে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা, দিনের তৃতীয় শিফটে দুপুর ২টা থেকে বিকাল ৩টা এবং দিনের ৪র্থ শিফটে বিকাল ৪টা থেকে ৫টা সমাজবিজ্ঞান অনুষদভুক্ত সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Post MIddle

এসএন#

পছন্দের আরো পোস্ট