লিডিং ইউনিভার্সিটিতে বিতর্ক কর্মশালা

যুক্তির আলোকে ছড়িয়ে দিতে লিডিং ইউনিভার্সিটি সারা বছর জুড়ে বিভিন্ন বিতর্ক অধিবেশন এবং অনুষ্ঠানের আয়োজন করে ।এরই ধারাবাহিকতায় প্রত্যেক বছরের মত এবারও আয়োজিত হতে যাচ্ছে বার্ষিক বিতর্ক প্রতিযোগিতা ২০১৬। এই প্রতিযোগিতাকে সামনে রেখে আজ বেলা ২ টায় সংসদীয় বিতর্কের উপর কর্মশালার আয়োজন করা হয় সুরমা টাওয়ার ক্যাম্পাসের হল রুমে।

কর্মশালায় উপস্থিত ছিলেন লিডিং ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের উপদেষ্টা ফরহাদ হোসেন সুমন, ক্লাবের সভাপতি রানা মজুমদার বাপ্পী এবং ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন এসডিএফ এর প্রেসিডেন্ট মাজহারুল বিল্লাহ লোচন।  বিতর্কের মঞ্চে নিজেদেরকে সঠিক ভাবে মেলে ধরতে এবং নবীন বিতার্কিকদের বিতর্কের সাথে পরিচিত করাই এই কর্মশালার উদ্দেশ্য ছিল।

Post MIddle

ক্লাবের সম্মানিত উপদেষ্টা তার বক্তব্যে বলেন, এমন কর্মশালাগুলো বিতর্কে আগ্রহী ছাত্রছাত্রীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে । ক্লাবের সভাপতি রানা মজুমদার বাপ্পী তাঁর বক্তব্যে বলেন ক্লাবের অগ্রযাত্রায় এমন আয়োজন সর্বদাই প্রাধান্য পেয়ে আসছে। নবীন ছাত্রছাত্রীদেরকে যুক্তিবাদী করতে এবং বিতর্কের সাথে পরিচিত করাই এই কর্মশালার মূল লক্ষ্য। আর এবার আমরা বিতর্কের বিষয় নির্ধারণের ক্ষেত্রে নারীদের উপর সহিংসতা ও দেশে চলমান সাম্প্রদায়িক হামলার ওপর গুরুত্ব দিচ্ছি। আমরা চাই বিতর্কের আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদেরকে এই ধরনের ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে সচেতন ও প্রতিবাদী করে তোলা ।

আগামীকাল থেকে মূল বিতর্ক প্রতিযোগীতা শুরু হবে। ওয়ার্কশপে অংশগ্রহণকারী প্রত্যেক বিতার্কিককে একটি করে কলম ও ডায়রী প্রদান করা হয়।##

পছন্দের আরো পোস্ট