বিশ্ব সাহিত্য কেন্দ্রে ‘উইন ইয়োর লিমিটেশন্স’ কর্মশালা

19337600_303নিজেকে প্রস্তুত করুন। আপনার চাকরি খুঁজতে হবেনা, একসময় দেখবেন চাকরিই আপনাকে খুঁজবে! এই প্রতিপাদ্যকে সামনে রেখেই বিশ্ব সাহিত্য কেন্দ্রে আজ দিনব্যাপী ‘উইন ইয়োর লিমিটেশন্স’ শিরোনামে একটি কর্মশালা পরিচালনা করেছে ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক অনলাইন প্রতিষ্ঠান ‘বিডি ইয়ং স্টারস’।

দিনব্যাপী এই  কর্মশালার প্রশিক্ষক হিসাবে ছিলেন ‘বিডি ইয়ং স্টারস’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাব্বির সরকার এবং প্রতিষ্ঠাতা পরিচালক তৌফিকুল ইসলাম ।

এই কর্মশালার মাধ্যমে একজন শিক্ষার্থীর পড়াশুনা শেষে চাকরি খোঁজার পদ্ধতি, ভালো সিভি উপস্থানে করণীয়, যেকোনো প্রেজেন্টেশন সঠিক ভাবে তৈরি করার পদ্ধতি, ইংরেজীতে দক্ষ হওয়ার বিভিন্ন কৌশল এবং ভাইবা দেবার কৌশল সম্পর্কে শিখতে পেরেছেন বলে জানিয়েছেন কর্মশালার প্রধান প্রশিক্ষক সাব্বির সরকার ।

Post MIddle

প্রশিক্ষনে অংশগ্রহণকারীরা শুধু যে শিক্ষার্থী তাই নয় বরং চাকুরীজীবীদেরও স্বতঃস্ফূর্ত ভাবে এই প্রশিক্ষনে অংশগ্রহন করতে দেখা গেছে । একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত নাগিব মাহমুদ নামে একজন প্রশিক্ষন শেষে বলছেন “আজকের পর থেকে আত্মবিশ্বাস আরও অনেক গুন বেড়ে গেলো । আমাদের সময়ে এই ধরনের সুযোগ পেলে হয়তো লেখাপড়া শেষ করার আগেই নিজেকে তৈরি করে নিতে পারতাম এবং ক্যারিয়ার টা আরো ভালো হতো”।

আরফান আশরাফ নামে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়ুয়া একজন শিক্ষার্থী জানিয়েছেন “অনেক বিষয় থাকে যেগুলো শ্রেণীকক্ষে শেখানো হয় না । সেসব বিষয়গুলো শেখার জন্য ‘বিডি ইয়ং স্টারস’ এই প্রশিক্ষণ সম্পূর্ণ ভিন্ন এবং কার্যকারী পদ্ধতি ।

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট এবং BDYoungStarz এর আজীবন সদস্যপদ প্রদান করা হয় ।

পছন্দের আরো পোস্ট