হাবিপ্রবিতে এইচএসটিইউ ওপেন সোর্স নেটওয়ার্কের নতুন কমিটি

সফটওয়্যার স্বাধীনতার সামাজিক আন্দোলনকে এগিয়ে নেয়ার প্রয়াসে গঠিত বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের আওতাধীন এইচএসটিইউ ওপেন সোর্স নেটওয়ার্কের (HSTU-OSN) ২০১৬-১৭ সেশনের নতুন কমিটি ঘোষনা করা হয়েছে সোমবার (২৮ নভেম্বর)। কমিটি ঘোষণা অনুষ্ঠানে উপস্হিত ছিলেন সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক এবং সাবেক মডারেটর মোঃ দেলোয়ার হোসেন, সিএসই বিভাগের সহকারি অধ্যাপক এবং প্রতিষ্ঠাতা মডারেটর আশিষ কুমার মণ্ডল এবং ইসিই বিভাগের প্রভাষক তানজিনা সুলতানা দৃষ্টি।

Post MIddle

অনুষ্ঠানে ইসিই বিভাগের প্রভাষক তানজিনা সুলতানা দৃষ্টি HSTU-OSN এর নতুন মডারেটর হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন। পাশাপাশি নবগঠিত কার্যকরি কমিটির নাম ঘোষনা করেন সাবেক মডারেটর সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ দেলোয়ার হোসেন। নবগঠিত কমিটির সভাপতি ফারহাদ মোক্তার জন, সহসভাপতি মোঃ আশিকুর রহমান এবং সাধারন সম্পাদক ফাহিম আহমেদ সহ বিভিন্ন পদে সিএসই অনুষদের বিভিন্ন লেভেলের শিক্ষার্থীরা দায়িত্ব পেয়েছেন। এছাড়া ও বিভিন্ন লেভেলের মেধাবি শিক্ষার্থীদের ছাত্র প্রতিনিধি হিসিবে দায়িত্ব দেয়া হয়েছে।

অনুষ্ঠানে কমিটি ঘোষণার পাশাপাশি বক্তারা ওপেন সোর্স সফটওয়ার ব্যবহারের প্রয়োজনীয়তা, এইচএসটিইউ ওপেন সোর্স নেটওয়ার্কের কর্মকাণ্ড তুলে ধরেন।সেই সাথে ওপেন সোর্স আন্দোলনকে বিশ্বব্যপী ছড়িয়ে দেয়ার আহ্বব্বান জানানো হয়। HSTU-OSN এর নতুন মডেরটর তার বক্তব্যে ওপেন সোর্সের ইতিহাস ও সফটওয়্যার ব্যবহারের নিরাপত্তার বিষয়টির উপর গুরুত্বারোপ করেন। তিনি নবগঠিত কমিটিকে আরও বেশি বেশি কর্মশালা সহ বিভিন্ন সামাজিক প্রেক্ষাপটে অবদান রাখার আহবান জানান । পড়াশুনার পাশাপাশি এই সামাজিক দায়িত্বগুলো কর্মজীবনে সফল হতে বিশেষ ভুমিকা রাখবে,সেই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের HSTU-OSN এর সাথে সম্পৃক্ত হবার আহ্বব্বান জানান।#

পছন্দের আরো পোস্ট