ঢাবি গ্রাফিক ডিজাইন বিভাগে ইন্টার্নশীপ সনদ বিতরণ

ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন বিভাগ ও ক্রিয়েটিভ আইটি যৌথ উদ্যোগে আয়োজিত বিভাগের ২০তম ও ২১তম ব্যাচের ৪০জন শিক্ষার্থীকে ইন্টার্নশীপ-এর সনদপত্র বিতরণী অনুষ্ঠান সোমবার (২৮ নভেম্বর ২০১৬) বিকেলে বিভাগীয় শ্রেণীকক্ষে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

বিভাগীয় চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রেজা আসাদ আল হুদা অনুপমের সভাপতিত্বে আয়োজিত সনদ বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক শিশির কুমার ভট্টাচার্য এবং ক্রিয়েটিভ আইটি’র সিইও মনির হোসেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথির বক্তব্যে সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে এই কোর্স সম্পন্ন করার লক্ষ্যে ক্রিয়েটিভ আইটির সহযোগিতার জন্য তাদেরকে ধন্যবাদ জানান। ডিজিটাল সময়ে আজকের একবিংশ শতাব্দীতে গ্রাফিক ডিজাইনের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, সারা দেশেই প্রশিক্ষিত জনবলের সংকট রয়েছে। সুযোগ সুবিধা সম্প্রসারণ করাসহ মেধাবী শিক্ষার্থীদের গ্রাফিক ডিজাইনে প্রশিক্ষণ দিয়ে আন্তর্জাতিকমানের কাজের উপযোগী করে বিশেষজ্ঞ তৈরী করতে হবে। অদম্য সম্ভাবনাময় তরুণ প্রজন্ম গ্রাফিক ডিজাইনকে আরও সামনে এগিয়ে নিয়ে যাবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন। তিনি আন্তঃবিভাগ ও আন্তঃঅনুষদ সম্পর্ক আরও জোরালো করে সম্পদের যথাযথ স্বদ্ব্যবহার করার আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট