জাপানের এনইএফ বৃত্তি পেল জাবির ১০ ছাত্রী

জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (এনইএফ) দ্বিতীয় পর্যায়ের বৃত্তি পেয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশেবিজ্ঞান বিভাগ ও মাইক্রোবায়োলজি বিভাগের ১০ ছাত্রী।

সোমবার কাউন্সিল কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ৬ মাসের বৃত্তির অর্থ প্রদান করেন। এ সময় উপাচার্য বলেন, যে কোনো বৃত্তি বড় ধরনের সম্মান ও স্বীকৃতি। উপাচার্য আশা প্রকাশ করেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীগণ শিক্ষা ও গবেষণার মাধ্যমে নিজেদেরকে উচ্চ পর্যায়ে নিয়ে যেতে সচেষ্ট থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার, আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মনজুরুল হক, পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিন, অধ্যাপক ড. হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, এই বৃত্তির আওতায় শিক্ষার্থীগণ প্রকৃতি সংরক্ষণ বিষয়ে শিক্ষা-গবেষণার সুযোগ পাবে। আগামীতে আরও ১০জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. খবির উদ্দিনকে প্রধান করে গঠিত ৩ সদস্যের একটি বাছাই কমিটি এই ১০জন শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করে।#

পছন্দের আরো পোস্ট