৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড

unnamed-9৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এ শীর্ষস্থান অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মির্জা মোঃ তানজিম শরীফ মুগ্ধ ও দ্বিতীয় স্থান অর্জন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ টি এম জাহিদ হাসান ও তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তৌসিফ তাহের। অলিম্পিয়াডের প্রথম ১০ টি স্থানের মধ্যে ৭টি স্থানই দখল করে নেয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আর বাকী ৩টি স্থান দখল করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ই্উনিভার্সিটি মিলনায়তনে ৮ম ঢাকা দক্ষিণ আঞ্চলিক স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর চ’ড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাগতিকতায় বাংলাদেশ গনিত সমিতি ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন যৌথভাবে এ গনিত অলিম্পিয়াডের আয়োজন করে। রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের ৩ শতাধিক শিক্ষার্থী এ স্নাতক গনিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।

Post MIddle

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ই্উসুফ এম ইসলাম ও ভারপ্রাপ্ত উ্প-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী সকালে মূল প্রতিযোগিতা শুরুর প্রাক্কালে খোলা আকাশে বেলুন ও পায়রা উড়িয়ে এ গনিত অলিম্পিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ বিতরণ করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের অধ্যাপক ও জাতীয় স্নাতক গনিত অলিম্পিয়াড ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর মুনিবুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এর উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গনিত সমিতির সভাপতি প্রফেসর সাজেদা বানু, এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিসেস রুবি গজনভী ও প্রফেসর মোঃ মনিরুল আলম সরকার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পরিচালক (ইন্টারন্যাশনালএফেয়ার্স) ও ন্যাচুর‌্যাল সায়েন্সস ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন।

পছন্দের আরো পোস্ট