রাবির সমাবর্তন ফি কমানোর দাবি

Convocation RUরাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনের নিবন্ধন ফি কমানোর দাবিতে জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা।বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অনুপস্থিত থাকায় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানের কাছে তারা এ স্মারকলিপি প্রদান করে।
স্মারকলিপিতে বলা হয়- রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুধু স্নাতকোত্তর ক্যাটাগরিতে সমাবর্তন অনুষ্ঠিত হয়। আর এই একটি ক্যাটারিতে ৩ হাজার ৫৭০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। যেখানে ঢাবিতে স্নাতক ও স্নাতকোত্তর উভয় ক্যাটাগরিতে নিবন্ধন ফি ছিল দুই হাজর টাকা করে, জাবিতে স্নাতক ও স্নাতকোত্তর ক্যাটাগরিতে এক হাজার ৫০০ টাকা, এবং চবিতে স্নাতক ও স্না তকোত্তর উভয় ক্যাটাগরিতে দুই হাজার টাকা নির্ধারিত ছিল।
সেই হিসেবে রাবির এই ফি নিঃসন্দেহে অতিরিক্ত।যেখানে অধিকাংশ শিক্ষার্থী তার কাঙ্খিত চাকরি পায়নি এবং এখনো বাড়ি থেকে টাকা এনে নিজের খরচ নির্বাহ করছে, সেখানে এতোটাকা খরচ করে সমাবর্তনে অংশ নেয়া কোনওভাবেই সম্ভব নয়। এজন্য তারা ২ হাজার ২০০ টাকা ফি নির্ধারণ করার দাবি জানানো হয়।
স্মারকলিপি গ্রহণকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, ‘উপাচার্য রাজশাহীর বাইরে অবস্থান করছেন। তিনি আসলে সমাবর্তন কমিটির মিটিং-এ আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।
পছন্দের আরো পোস্ট