গ্রিন ফ্রিডম শর্ট ফিল্ম কম্পিটিশন

%e0%a6%af%e0%a6%af%e0%a6%afড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ফেড্রিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (বাংলাদেশ) কর্তৃক আয়োজিত গ্রিন ফ্রিডম শর্ট ফিল্ম কম্পিটিশন ২০১৬ এর গ্র্যান্ড ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে নটরডেম ইউনিভার্সিটি বাংলাদেশ এর ‘সম্পর্ক’ এবং প্রথম রানার্স আপ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ‘সবুজে স্বপ্ন’ ও দ্বিতীয় রানার্স আপ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘দি আন নোন সিটি’।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর জাতীয় চিত্রশালা মিলনায়তনে গতকাল (২০ নভেম্বর ২০১৬) রবিবার সন্ধ্যায় অনুষ্ঠিত উক্ত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রফেসর ড. এম গোলাম রহমান, প্রধান তথ্য কমিশনার, তথ্য কমিশন বাংলাদেশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র নির্মাতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু, বাংলাদেশ ফিল্ম এন্ড টিভি ইন্সটিটিউট এর প্রধান নির্বাহী কর্মকর্তা ড. জাহাঙ্গীর হোসাইন, ফেড্রিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (বাংলাদেশ) এর অনুষ্ঠান নির্বাহী সিহিন্তা সাবিন খান ও চলচ্চিত্র নির্মাতা প্রশন রহমান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান ও পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. এবিএম কামাল পাশা।

প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন দল পুরস্কার হিসাবে পেয়েছেন এক লক্ষ টাকা প্রাইজ মানি ও ক্রেস্ট, প্রথম রানার্স আপ পেয়েছেন ৫০ হাজার টাকা ও ক্রেস্ট এবং দ্বিতীয় রানার্স আপ ২৫ হাজার টাকা ও ক্রেস্ট। সেই সাথে চূড়ান্ত পর্যায়ের সকল প্রতিযোগিকে সার্টিফিকেট প্রদান করা হয়। এই প্রতিযোগিতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের মোট ৭৩ টি দল অংশগ্রহণ করে। সেখান থেকে নয়টি দল চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়েছিল। সেখান থেকে বিচারকদের নম্বর (৮০%)ও ফেসবুক ভোটের (২০%)মাধ্যমে শীর্ষ তিন নির্ধারন করা হয়।

মানুষের মাঝে জলবায়ু পরিবর্তন এবং পরিবেশ সম্পর্কে সচেতনতা তৈরি করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ফেড্রিক ন্যুম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম গ্রিন ফ্রিডম শর্ট ফিল্ম কম্পিটিশন ২০১৬ এর আয়োজন করে।

%e0%a6%af%e0%a6%af%e0%a6%af-2

পছন্দের আরো পোস্ট