স্টামফোর্ডে অণুজীব বিজ্ঞান বিভাগের সাংস্কৃতিক অনুষ্ঠান

গত ১১ নভেম্বর  স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের অডিটোরিয়ামে আয়োজিত হলো অণুজীব বিজ্ঞান বিভাগের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ২০১৬। দিনব্যাপি এই আয়োজনটি ছিল দুই পর্বে বিভক্ত। প্রথম পর্বটি শুরু হয় বেলা ১০ টা থেকে ১২ টা পর্যন্ত যেখানে বিভাগীয় চেয়ারম্যান ডঃ রাশেদ নূরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন মিসেস ফাতিনাজ ফিরোজ, ভাইস প্রেসিডেন্ট এবং সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারাহনাজ ফিরোজ, সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ এবং সহকারি অধ্যাপক, অণুজীব বিজ্ঞান বিভাগ, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ এবং ব্যারিস্টার এ. কে. এম. ফারহান,  সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ।

Post MIddle

প্রধান অতিথি তার বক্তব্যে বিভাগের নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান এবং বিদায়ী ব্যাচ সমূহের ছাত্রছাত্রীবৃন্দদের সোনালী উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তাদের স্বীয় কর্মক্ষেত্রে বিভাগের সুনাম তথা বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখার জন্য আহবান জানান। এছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশেষ অতিথিবৃন্দরা। অনুষ্ঠান এর একটি পর্যায়ে নবীন ছাত্রছাত্রীদেরকে ফুল দিয়ে বরণ করে বিভাগের বিভিন্ন ব্যাচের ছাত্রছাত্রীবৃন্দ এবং বিদায়ী ছাত্রছাত্রীদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। অতিথিদের জন্য বিশেষ আয়োজন ছিল ম্যাজিক শো।

প্রথম পর্বের শেষ পর্যায়ে বিভাগীয় চেয়ারম্যান ডঃ রাশেদ নূর প্রধান অতিথি হিসেবে মিসেস ফাতিনাজ ফিরোজকে ক্রেস্ট তুলে দিয়ে সম্মাননা প্রদান করেন এবং ছাত্রছাত্রীদের প্রতি তার শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে প্রথম পর্ব শেষ করেন। মধ্যাহ্নভোজের পর শুরু হয় দ্বিতীয় পর্বের জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান। বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ছিল নাচ, গান, নাটিকা সহ বিভিন্ন পর্ব। সবশেষে, আনন্দঘন একটি দিন শেষে শিক্ষার্থীবৃন্দ তাদের আসন্ন পরীক্ষার জন্য প্রস্তূতির অনুপ্রেরণা ও আশানুরূপ ফলাফল লাভের প্রতিজ্ঞার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করে।

পছন্দের আরো পোস্ট