রক্ত ঢেলে লিপু হত্যার বিচার দাবি

unnamed-2রাস্তায় প্রতীকী রক্ত ঢেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবি করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। পরবর্তীতে সেখানে প্রতীকী রক্ত ঢেলে লিপু হত্যার বিচার দাবি করা হয়।

Post MIddle

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, লিপুর হত্যাকান্ডের আজ প্রায় এক মাস পূর্ণ হতে চললো, কিন্তু এ হত্যা মামলার দৃশ্যমান কোনো অগ্রগতি আমরা দেখতে পাচ্ছি না। পুলিশি পাহারায় হলের ভিতরে যখন একজন শিক্ষার্থী খুন হয়, তখন এই ক্যাম্পাসে আমরা যখন তখন খুন হতে পারি। কিন্তু তখনো দেখবো প্রশাসন চোখ বুজে ঘুমাচ্ছে।’

এসময় শিক্ষার্থী লিপু হত্যা মামলার দ্রুত অগ্রগতি ও সুষ্ঠু বিচার দাবি করেন। তারা বলেন, ‘আমরা যতোদিন লিপু হত্যার সুষ্ঠু বিচার না পাবো, ততোদিন আমরা আমাদের আন্দোলন অব্যাহত রাখবো।’

মামলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তদন্ত কর্মকর্তা অশোক চৌহান বলেন, রুমমেট মনিরুলের দেয়া তথ্যের ভিত্তিতে কাজ করা হচ্ছে। তবে একটু সময় লাগবে।

পছন্দের আরো পোস্ট