খাদ্য ও পুষ্টি সচেতনতায় কাজ করবে ইবির নিউট্রিশন ক্লাব

unnamed-5খাদ্য ও পুুষ্টি বিষয়ে সামাজিক সচেতনতা বাড়ানোর কাজে যুব সমাজকে সম্পৃক্ত করার লক্ষে যাত্রা শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাব। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ফলিত বিজ্ঞান অনুষদ ভবনের ১৪০ নং হল রুমে এ ক্লাবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলম ও বিআইআইডি এর সিইও শহীদ উদ্দিন আকবর ।

বাংলাদেশ ইনস্টিটিউট অব আসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এএনএফটি) বিভাগের যৌথ উদ্যোগে নিউট্রিশন ক্লাব প্রতিষ্ঠিত হয়। স্বাস্থ্য ঠিক রাখতে দরকার সুষম খাদ্য ও সঠিক পুষ্টি। তাই পুষ্টি বিষয়ে সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং যুব সমাজকে নিয়ে পুষ্টি বিষয়ক কাজ করার ভিশন নিয়ে এ ক্লাব যাত্রা শুরু করেছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের প্রভাষক ও নিউট্রিশন ক্লাবের মেন্টর শাম্মী আক্তারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুস সামাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. রেজাউল করিম, বাংলাদেশ ইনস্টিটিউট অব আসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি) এর সিইও শহীদ উদ্দিন আকবর।

Post MIddle

এছাড়া আরো উপস্থিত ছিলেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. দীপক কুমার পাল, অধ্যাপক ড. বাবলী সাবিনা আজহার, অধ্যাপক ড. আবুল কাশেম তালুকদার, এটিএম মিজানুর রহমান, শেখ শাহীনূর রহমানসহ বিভাগের ছাত্র-ছাত্রীরা।

পরে বেলা ১২ টা থেকে নিউট্রিশন ক্লাবের সদস্যদের নিয়ে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষে পুষ্টি বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়।

বর্তমানে নিউট্রিশন ক্লাবের সদস্য সংখ্যা ৩১ জন। এ ক্লাবের সকল সদস্যই ইসলামী বিশ্ববিদ্যালয়ের য়র ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি (এএনএফটি) বিভাগের শিক্ষার্থী। সভাপতি হিসেবে আশরাফুল হাসান এবং সাধারন সম্পাদক হিসেবে শাহীন আফরোজ বিপাশা দায়িত্ব পালন করছেন।

unnamed-6

পছন্দের আরো পোস্ট