এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতীয় কৃষি দিবস পালিত

unnamed-1আজ (১অগ্রহায়ণ ১৪২৩) মঙ্গলবার জাতীয় কৃষি দিবস ও নবান্ন উৎসব ২০১৬ উদযাপন উপলক্ষে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যায়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্ত্বর থেকে বের হয়ে চাপাঁইনবাবগঞ্জ শহরের প্রধান সড়ক সমূহে প্রদক্ষিণ করে।

উক্ত র‌্যালিতে কৃষি এবং গ্রামীন ঐতিহ্য বহনকারী যেমন খুশি তেমন সাজো, কৃষি যন্ত্রের প্রদর্শনী, কৃষি প্রযুক্তি এবং কৃষি শ্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। উল্লেখ্য যে, ২০০৮ সাল থেকে জাতীয়ভাবে কৃষি ও কৃষকদের মর্যাদা দেওয়ার লক্ষ্যে হেমন্তের প্রথম দিনে এই দিবসটি পালিত হয়ে আসছে।

Post MIddle

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান।

দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথি বলেন, মরা কার্তিকের পর নবান্নের এই উৎসব কৃষকদের মধ্যে যে আনন্দের বার্তা নিয়ে আসে তারই অংশ হিসাবে এই অনুষ্ঠানটির আয়োজন।

তিনি কৃষি প্রধান এই বাংলাদেশে কৃষি ও কৃষকের মঙ্গল কামনা এবং ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবেলায় সকল কে এক সঙ্গে কাজ করার উদাত্ত আহবান জানান।

পছন্দের আরো পোস্ট