অান্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতার রেজিস্ট্রেশন

আগামী ২০-২১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আয়োজনে ঢাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে অন্তঃ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৬। আয়োজনে সার্বিক সহযোগিতায় থাকবে ‘ঢাবি ছাত্র-শিক্ষক কেন্দ্র’ এবং ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ’।

Post MIddle

আয়োজকরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার পাশাপাশি মানবিক গুণাবলির বিকাশ সাধন, অসাম্প্রদায়িক মনন গঠন, সামাজিক চিন্তাধারার নীতিগত উন্নয়নসহ আত্মিক বিকাশে পরিষেবক হিসেবে আগামী ২০ ও ২১শে নভেম্বর রোজ রবি ও সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজন করতে যাচ্ছে ‘অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০১৬’।

উক্ত প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি অনুষদ/হল/হোস্টেল/ইনস্টিটিউট/বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্ত কাম্য। হল অফিস থেকে ফরম সংগ্রহ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান যেকোন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

প্রতিযোগিতার বিষয়:
– সঙ্গীত (উচ্চাঙ্গ সঙ্গীত, নজরুল সঙ্গীত, রবীন্দ্রসঙ্গীত, দেশাত্ববোধক গান, আধুনিক গান, ভক্তিমূলক গান ও লোকসঙ্গীত)
– যন্ত্রসঙ্গীত (গিটার, তবলা, বাঁশি)
– নৃত্য (উচ্চাঙ্গ নৃত্য, সাধারণ নৃত্য, লোকনৃত্য)
– অভিনয় (তাৎক্ষণিক অভিনয়, স্ব-নির্ধারিত অভিনয় ও মূকাভিনয়)
– আবৃত্তি (নির্ধারিত আবৃত্তি ও স্ব-নির্ধারিত আবৃত্তি)
– অবিরাম গল্প বলা
– বিতর্ক (বাংলা ও ইংরেজি)
– উপস্থিত বক্তৃতা (বাংলা এবং ইংরেজি)
-কুইজ

আয়োজকরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্নাতক এবং স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত যে কোন বর্ষের শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ তিনটি বিষয়ে অংশগ্রহণ করতে পারবে। বিতর্ক প্রতিযোগিতা ভিন্ন বলে বিবেচিত হবে। নিজ নিজ হল অফিস থেকে বিনামূল্যে ফর্ম সংগ্রহ করে পূরণকৃত ফর্ম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের নীচতলায় রক্ষিত বাক্সে জমা দিতে হবে। ফর্ম সংগ্রহ এবং জমাদানের তারিখ ০৬/১১/২০১৬—১৭/১১/২০১৬। সকল বিষয়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ২০/১১/২০১৬ এবং ২১/১১/২০১৬।
যেকোন তথ্যের জন্য মেসেজ করুন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ-এর অফিশিয়াল ওয়েবসাইট(www.ducsbd.org) অথবা অফিশিয়াল ফেসবুক পেইজে(www.fb.com/duculturalsociety)।

পছন্দের আরো পোস্ট